বৃষ্টির পর বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ নেমে এলো ৩০ ওভারে

 বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ নেমে এলো ৩০ ওভারে
বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ নেমে এলো ৩০ ওভারে  © সংগৃহীত

বাংলাদেশ ও নিউজিল্যান্ডের মধ্যকার সিরিজের প্রথম ওয়ানডেতে আজ মাঠে নেমেছে টাইগাররা। টসে জিতে আগে বোলিং নিয়েছিলেন টাইগার অধিনায়ক নাজমুল শান্ত। তবে তিন দফায় বৃষ্টিবাধা পড়ার পর ম্যাচ নামিয়ে আনা হয়েছে ৩০ ওভারে। বৃষ্টির কারণে খেলা দেরিতে শুরু হয়েছে। বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে ফের খেলা শুরু হওয়ার কথা।

রোববার (১৭ ডিসেম্বর) ডুনেডিনে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়ার পর বৃষ্টির কারণে এক ঘণ্টারও বেশি সময় খেলা বন্ধ থাকে। পরে ওভার কমিয়ে ম্যাচ মাঠে গড়ায় ৪৬ ওভারে। ম্যাচ শুরুর ১৩.৫ ওভার পর সাগরঘেঁষা বন্দরনগরীতে পুনরায় ম্যাচে আঘাত হানে বৃষ্টি। 

এতে করে দ্বিতীয়বারের মতো ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ৪০ ওভারে। কিউইদের ইনিংসের ১৯.২ ওভারের সময় তৃতীয়বারের মতো বৃষ্টি আঘাত হানে। এতে করে ম্যাচের দৈর্ঘ্য আরও কমে নির্ধারণ করা হয় ৩০ ওভার। 

এদিকে খেলা শুরু হওয়ার পরই বল হাতে বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেন শরিফুল ইসলাম। টাইগার বোলার নিজের প্রথম ওভারেই সাজঘরের পথ দেখান দুই কিউই ব্যাটারকে।  টাইগার এ বোলারের করা ইনিংসের চতুর্থ বলেই উইকেট রক্ষক মুশফিকুর রহিমের হাতে ক্যাচ হয়ে সাজঘরে ফিরেন রাচীন রবীন্দ্র। 

এরপর ওভারের শেষ বলে ক্যাচ তুলে দিয়ে এনামুল হক বিজয়ের মুঠোবন্দী হয়ে সাজঘরে ফিরেন হেনরি নিকোলস। শরিফুল প্রথম ওভারেই দুই কিউই ব্যাটারকে শূন্য রানে সাজঘরে পাঠালে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। তবে এরপর বেশ শক্ত প্রতিরোধই গড়েছে কিউইরা। 

আরেক ওপেনার উইল ইয়াং এবং অধিনায় টম ল্যাথাম মিলে ভালোই সামলেছেন টাইগার বোলারদের। এদিকে ম্যাচের ১৪ ওভারের সময় আবার বাগড়া দেয় বৃষ্টি। ফলে ফের খেলা বন্ধ থাকে ত্রিশ মিনিট। কমিয়ে আনা হয় আরও ৬ ওভার। এরপর খেলা আবার শুরু হলেও আর কোনো উইকেট তুলে নিতে পারেনি বাংলাদেশ। 

আরও পড়ুন: বিজয় দিবসের রাতে ঐতিহাসিক জয় মেয়েদের

ল্যাথাম এবং ইয়াং জুটি ইতিমধ্যেই স্কোরবোর্ডে তুলেছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২১.৩ ওভার শেষে নিউজিল‍্যান্ডের রান ২ উইকেটে ১৩১। তৃতীয় উইকেটে টম ল্যাথাম (৬৭) ও উইল ইয়াং (৪৮) শক্ত প্রতিরোধ গড়েছেন। 


সর্বশেষ সংবাদ