ধোনি কন্যার স্কুলের বেতন ৫ লাখ ৮০ হাজার, ফলোয়ার ২৩ লাখ

মহেন্দ্র সিং ধোনি ও তার কন্যা জিভা সিংহ ধোনি
মহেন্দ্র সিং ধোনি ও তার কন্যা জিভা সিংহ ধোনি  © সংগৃহীত

ভারতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও উইকেট রক্ষক মহেন্দ্র সিং ধোনি নিজে সাধারণ স্কুলে পড়াশোনা করেছেন। বেড়ে উঠেছেন মধ্যবিত্ত পরিবারে। বাবা ছিলেন সরকারি আবাসনের রক্ষণাবেক্ষণের কর্মী। তবে ভারতীয় ক্রিকেটে কৃতিত্বের অর্জনের পর ধোনি এখন সত্যিকার অর্থে ধনী। তাই তার মেয়ের পড়াশোনার পেছনে বড় অর্থ ব্যয় করবেন এমনটাই স্বাভাবিক। 

ভারতীয় সংবাদমাধ্যম বলছে, ধোনির কন্যা জিভা সিংহ ধোনি পড়েন রাঁচীর আন্তর্জাতিক মানের একটি বেসরকারি বোর্ডিং স্কুলে। অষ্টম শ্রেণি পর্যন্ত ওই স্কুলের বাৎসরিক বেতন ৪ লক্ষ ৪০ হাজার রুপি, যা বাংলাদেশি টাকায় প্রায় ৫ লক্ষ ৮০ হাজার টাকা। নবম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত এই বেতনের অঙ্ক ৪ লক্ষ ৮০ হাজার রুপি যা বাংলাদেশি টাকায় প্রায় ৬ লক্ষ ৩৩ হাজার টাকা।

২০০৮ সালে স্কুলটি তৈরি করেন অমিত বাজলা। রাঁচী তো বটেই, দেশের অন্যতম সেরা বোর্ডিং স্কুলগুলির একটি এই স্কুল। ৬৫ একর জোড়া বিস্তৃত সবুজে ঘেরা ক্যাম্পাস। তার মধ্যেই সাজানো পড়ুয়াদের জন্য নানা ব্যবস্থা। কেয়ারি করা বাগান, নানা রকম খেলার মাঠ। ক্রিকেট, ফুটবল, ব্যাডমিন্টন, টেনিস সব কিছুই। বাঁধাধরা পুথিগত পড়াশোনার থেকে হাতেকলমে শিক্ষায় বিশ্বাসী এই স্কুল। তাই কৃষিকাজ থেকে শুরু করে ঘোড়ায় চড়া, সাঁতার, খেলাধুলা— সবই শেখে এখানকার পড়ুয়ারা। প্র্যাকটিক্যাল পড়াশোনার পাশাপাশি ছাত্র-ছাত্রীদের ব্যক্তিত্ব তৈরি করার দিকেও সমান মনোযোগ দেন এই স্কুলের শিক্ষকেরা।

বয়স কম হলেও জনপ্রিয়তায়ও ক্যাপ্টেন কুলের থেকে কম যায় না ধোনি কন্যা। ইনস্টাগ্রামে অ্যাকাউন্ট আছে তার। সেখানে তার অনুরাগী সংখ্যায় প্রায় ২৩ লক্ষ। এ ব্যাপারে মা সাক্ষী ধোনিকেও টক্কর দেয় সে।

ধোনি কন্যা জিভা সিংহ ধোনির জন্ম ২০১৫ সালের ৬ ফেব্রুয়ারি। আগামী বছর ৯ বছর বয়স হবে জিভার। হিসাব মতো তৃতীয় শ্রেণিতে ওঠার কথা তার। সবে বছর চার হল শুরু হয়েছে স্কুলজীবন।

ধোনি জাতীয় ক্রিকেট থেকে অবসর নিলেও আইপিএল খেলেন নিয়মিত। গত আইপিএলে চেন্নাই সুপারকিংসের ক্যাপ্টেন ছিলেন তিনি। তার নেতৃত্বে আইপিএলের ট্রফি জেতে তার দল। ধোনি-কন্যা জিভাকে দেখা গিয়েছিল মাঠের মধ্যেই ট্রফি নিয়ে ছবিশিকারিদের সামনে পোজ দিতে। সমাজমাধ্যমেও জিভার সঙ্গে ধোনির ছবি পোস্ট হলেই মুহূর্তে ভাইরাল হয়।

ক্রিকেট নিয়ে ব্যস্ত ধোনি সময় পেলেই পরিবারের সঙ্গে রাঁচীতে তার বাড়িতে সময় কাটান। জীবনযাপনে তেমন বাহুল্য নেই ধোনির। তবে কন্যার শিক্ষার জন্য তিনি কোনও রকম আপস করেননি।


সর্বশেষ সংবাদ