বড় সাজা হতে পারে ব্রাজিলের তারকা ফুটবলার আলভেজের

ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজ
ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজ  © টিডিসি ফটো

২০২২ সালের শেষের দিকে বার্সেলোনার এক নৈশ ক্লাবে এক তরুণীকে যৌন নিপীড়নের অভিযোগে স্পেনের কারাগারে বন্দী আছেন ব্রাজিলের তারকা ফুটবলার দানি আলভেজ। নিপীড়নের ওই অভিযোগে তার ৯ বছরের কারাদণ্ড ও দেড় লাখ ইউরো ক্ষতিপূরণের দাবি করেছে বাদী পক্ষের আইনজীবীরা। 

তবে স্পেনের আইন অনুযায়ী, অনলাইনে যৌন নির্যাতন থেকে ধর্ষণ—এসব অপরাধের অভিযোগ প্রমাণিত হলে ১৫ বছরের কারাবাসের শাস্তিও হতে পারে। আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে আলোচিত এই মামলার বিষয়টি উঠে এসেছে। জানা গেছে, শুনানি শেষ পর্যায়ে আছে। রায়ে বড় সাজার মুখে পড়তে পারেন এই ব্রাজিলিয়ান। 

গতবছর বার্সেলোনায় ছুটি কাটাতে গিয়ে নাইট ক্লাবের বাথরুমে এক নারীর সঙ্গে অন্তরঙ্গ সময় কাটান আলভেজ। পরে ওই নারী থানায় আলভেজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনেন। পরে চলতি বছরের জানুয়ারি থেকে স্পেনের কারাগারে আছেন আলভেজ।

তবে এর আগে আলভেজ আদালতে জানান, ওই নারীর সঙ্গে টেলিভিশন সাক্ষাৎকারের মাধ্যমে তার পরিচয় হয়। তাদের মধ্যে কোন শারীরিক সম্পর্ক বা যৌন নিপীড়নমূলক কিছু হয়নি। উভয়ের সম্মতিতে তারা অন্তরঙ্গ সময় কাটিয়েছেন। যৌন নিপীড়নের অভিযোগ বরাবর অস্বীকার করেছেন তিনি।

গ্রেপ্তার হওয়ার পর তাঁর সঙ্গে সম্পর্ক ছিন্ন করে ম্যাক্সিকান ক্লাব পুমা ইউএনএএম। চ্যাম্পিয়নস লিগসহ ক্লাব ক্যারিয়ারে ৪২টি শিরোপা জিতেছেন বার্সার সাবেক এই ফুটবলার। কাতার বিশ্বকাপে ব্রাজিলের সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হিসেবে বিশ্বকাপে মাঠে নামার রেকর্ডও গড়েন আলভেজ।

 


সর্বশেষ সংবাদ