টিম ডিরেক্টর হাফিজ এখন পাকিস্তানের প্রধান কোচ

মোহাম্মদ হাফিজ
মোহাম্মদ হাফিজ  © ফাইল ছবি

বিশ্বকাপের সেমি-ফাইনালে খেলতে না পারার ব্যর্থতায় পাকিস্তান ক্রিকেট দলে এসেছে পরিবর্তন। ইতোমধ্যে তিন সংস্করণের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজম। যদিও সব সংস্করণেই খেলা চালিয়ে যাবেন বলে জানিয়েছেন এই ডানহাতি ব্যাটসম্যান। 

কোচিং স্টাফেও পরিবর্তন এসেছে পাকিস্তানের। মিকি আর্থারকে উপদেষ্টা হিসেবে বাদ দিয়ে মোহাম্মদ হাফিজকে দলের পরিচালকের দায়িত্ব দিয়েছে পিসিবি। এবার ঘোষণা করা হয়েছে, সাবেক পাকিস্তানি এই অলরাউন্ডারই আসন্ন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে পাকিস্তানের প্রধান কোচের ভূমিকা পালন করবেন।

ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, পাকিস্তান ক্রিকেট বোর্ড সিদ্ধান্ত অনুযায়ী দলের পরিচালক ও প্রধান কোচের দায়িত্বে একই ব্যক্তি থাকবেন। যার শুরুটা হতে যাচ্ছে ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে। 

এরপর জানুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও পাকিস্তানের প্রধান কোচ থাকবেন হাফিজক। পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২১ সালে খেলেছেন এই অলরাউন্ডার। যদিও এর আগে কোচিংয়ের কোনো অভিজ্ঞতা নেই তার। তবে হাফিজের হাত ধরেই পাকিস্তান বিশ্বকাপের ব্যর্থতা ভুলে সামনে এগিয়ে যেতে চায়।


সর্বশেষ সংবাদ