ঘরের মাঠেও বিশাল পরাজয় বাংলাদেশের 

এই স্পিনারের ঘূর্ণি জালে ধরাশায়ী হয়েছে বাংলাদেশ
এই স্পিনারের ঘূর্ণি জালে ধরাশায়ী হয়েছে বাংলাদেশ  © সংগৃহীত

বোলিংয়ে দারুণ শুরু করেছিল বাংলাদেশ। তবে মাঝের ওভারে সেই ধারবাহিকতা ধরে রাখতে পারেনি। তাতে লড়াই করার পুঁজি পেয়ে যায় নিউজিল্যান্ড। ব্যাটিং এ নামার পর লিটন দ্রুত ফিরলেও তানজিদ তামিম-তামিম ইকবাল জুটিতে বেশ ভালো সূচনা করেছিলো বাংলাদেশ। তবে এর পরেই নেমে আসে ধস।

আর কোন বড় জুটি গড়ে ওঠেনি পরে। আসলে সেটা হতে দেয়নি কিউইরা। বিশেষ করে ইশ সোধি। এই স্পিনারের ঘূর্ণি জালে এদিন ধরাশায়ী হয়েছেন বাংলাদেশে ৬ ব্যাটসম্যান। মিডল অর্ডারে মাহমুদউল্লাহ ছাড়া আর কেউ তার সামনে দাঁড়াতেই পারেনি। ফলে মিরপুরের চেনা মাঠে ৮৬ রানের বিশাল পরাজয় সঙ্গী হয়েছে বাংলাদেশের।

আরও পড়ুন: সোধিকে ‘মানকাডিং’ হাসানের, ফিরিয়ে আনলেন লিটন

এ নিয়ে ২০০৮ সালের পর বাংলাদেশের মাটিতে প্রথমবারের মতো বাংলাদেশকে হারাল নিউজিল্যান্ড। রান তাড়ায় শুরুতেই লিটনকে হারানোর পর তামিম ও তানজিদের জুটিতে সে চাপ সামাল দিয়েছিল বাংলাদেশ। তবে মাঝে দ্রুত উইকেট হারিয়ে আবার চাপে পড়ে তারা। মাহমুদউল্লাহ ও মেহেদীর জুটি শেষ আশা জোগালেও কাজে আসেনি সেটি। তামিম ও মাহমুদউল্লাহ—দুজনই ৪০ পেরোলেও ফিফটিই পাননি। ২৫৫ রানের লক্ষ্যে বাংলাদেশ থেমেছে বেশ আগেভাগেই। ৩৯ রানে ৬ উইকেট নিয়ে বড় ক্ষতিটা করেছেন লেগ স্পিনার ইশ সোধি।

অথচ আগে ব্যাটিং করা নিউজিল্যান্ডের স্কোর এক সময় ছিল ৭ উইকেটে ১৮৭ রান। সেখান থেকে টেল এন্ডারদের দৃঢ়তায় নিউজিল্যান্ড যায় ২৫৪ রান পর্যন্ত। নিউজিল্যান্ডকে বেশ চাপে ফেলেও সেটি ধরে রাখতে পারেনি বাংলাদেশ।


সর্বশেষ সংবাদ