ভারত-পাকিস্তান ম্যাচে জয়ী বৃষ্টি!

বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ
বৃষ্টিতে ভেসে গেল ভারত-পাকিস্তান ম্যাচ   © সংগৃহীত

বৃষ্টিতে ভেস্তে গেল ভারত-পাকিস্তান ম্যাচ। এশিয়া কাপের গ্রুপ পর্বে আজ শনিবার শ্রীলঙ্কার মাটিতে মুখোমুখি হয়েছিল ভারত এবং পাকিস্তান। টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। কিন্তু ম্যাচ পুরো খেলা সম্ভব হল না। ফলাফল ভাগাভাগি করায় সুপার ফোর নিশ্চিত করেছে পাকিস্তান। 

পাল্লেকেল্লেতে টস জিতে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ৪৮ ওভার ৫ বলে সবকটি উইকেট হারিয়ে ২৬৬ রান তুলেছে ভারত। যেখানে ৮৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন হার্দিক পান্ডিয়া। তাছাড়া ৮২ রান করেছেন ইশান কিষাণ।

পাকিস্তানের হয়ে ৩৫ রানে ৪ উইকেট শিকার করে দিনের সেরা বোলার আফ্রিদি। ভারতের ইনিংস শেষ হওয়ার পর পরই শুরু হয় বৃষ্টি। মিনিট দশেকের বৃষ্টির পর কভার সরানো হয়। ক্রিকেটাররাও মাঠে নামেন শরীর গরম করতে। আম্পায়াররাও মাঠ পর্যবেক্ষণ করেন। সবকিছু দেখে মনে হয়েছিল মিনিট বিশেকের মধ্যেই খেলা আবারও মাঠে গড়াবে। কিন্তু এমন সময়ই পাল্লেকেল্লেতে আরেক দফায় বেরসিক বৃষ্টি। আর তাতেই দুই চিরপ্রতিপক্ষের লড়াইয়ে জয় হয়েছে বৃষ্টির।

এবারের এশিয়া কাপ নিয়ে অনেক জল ঘোলা হয়েছে। আসরের আয়োজক পাকিস্তান। ঘরের মাঠেই এশিয়া কাপের আয়োজন করবে বলে গো ধরে ছিল তারা। ভারতও পরিষ্কার বলে দেয়, পাকিস্তান সফরে যাবে না তারা। এই নিয়ে এক বছর ধরে পিসিবি ও বিসিসিআই কাঁদা ছোড়াছুড়ি করেছে। ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে না আসলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না এই হুমকিও দিয়েছে পিসিবি।

আসরটি যখন বাতিল হয়ে যাওয়ার পথে এগোচ্ছে তখন হাইব্রিড মডেলে এশিয়া কাপ আয়োজনের বিষয়ে সমঝোতায় পৌঁছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল। নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় রাখা হয় ভারত-পাকিস্তানের ম্যাচ। যে মহারণে বৃষ্টির বাধা ঠেলে ভারত ব্যাটিং করলেও ইনিংস শুরু করতে পারেনি পাকিস্তান।


সর্বশেষ সংবাদ