শান্ত-বাবরকে পেছনে ফেলে আইসিসির মাসসেরা হ্যারি টেক্টর

হ্যারি টেক্টর
হ্যারি টেক্টর  © সংগৃহীত

প্রথমবারের মতো আইসিসির মাসসেরা হওয়ার সুযোগ ছিল নাজমুল হাসান শান্তর। কিন্তু পারলেন না। আইসিসি প্রতি মাসেই মাসসেরা ক্রিকেটারদের তালিকা প্রকাশ করে। যে তালিকায় সেরা হওয়ার লড়াইয়ে জায়গা করে নিয়েছিলেন বাংলাদেশি ব্যাটার নাজমুল হোসেন শান্ত, পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও আইরিশ ক্রিকেটার হ্যারি টেক্টর। তবে শান্ত-বাবরকে পেছনে ফেলে মে মাসের সেরা হিসেবে আইরিশ ক্রিকেটারকেই বেছে নিয়েছে আইসিসি। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দুর্দান্ত ছিলেন টেক্টর। 

সোমবার (১২ জুন) বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি নিজেদের ওয়েবসাইটে মে মাসের সেরা ক্রিকেটারের নাম প্রকাশ করেছে। যেখানে শান্ত-বাবরকে পিছনে ফেলে প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে ‘আইসিসি প্লেয়ার অব দ্য মান্থ’র পুরস্কার জিতে নিয়েছেন টেক্টর।

বাংলাদেশের বিপক্ষে ব্যাট হাতে আলো ছড়িয়ে শান্তর পাশাপাশি পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকেও পিছনে ফেলেছেন হ্যারি টেক্টর। মে মাসটা ব্যাট হাতে দুর্দান্ত কেটেছে শান্তর। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ৬৬ বলে ৪৪ রান করেন শান্ত। যদিও ওই ম্যাচে বৃষ্টির কারণে কোনো ফল আসেনি। 

এরপর দ্বিতীয় ম্যাচে ৯৩ বলে ১১৭ রানের অনবদ্য ইনিংস খেলে দলকে জেতান এই বাঁহাতি ব্যাটার। তৃতীয় ম্যাচে ৩২ বলে ৩৫ রান করেন শান্ত। তিন ম্যাচ মিলিয়ে ব্যাট হাতে ২১৮ রান করেন শান্ত। এমন দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে সিরিজসেরা খেলোয়াড়ের পুরস্কার জেতেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার। কিন্তু এমন পারফর‍ম্যান্স করেও টেক্টরকে টপকাতে পারেননি শান্ত।

আরও পড়ুন: বিশ্বকাপে বাংলাদেশ-পাকিস্তানের বিপক্ষে ভারতের খসড়া সূচি প্রকাশ

অন্যদিকে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে ৩ ম্যাচে ১৬২ রান করেছেন বাবর। কিন্তু দুজনকে ছাপিয়ে সেরা হয়েছেন টেক্টর। বাংলাদেশ সিরিজে দুর্দান্ত খেলা হ্যারি টেক্টর তিন ম্যাচে করেছেন ২০৬ রান। তাতেই সেরার মর্যাদা পেলেন এই আইরিশ ক্রিকেটার।

এদিকে শ্রীলঙ্কার চামারি আতাপাত্তু ও হার্শিথা সামারাবিক্রমাকে টপকে মেয়েদের মাসসেরা নির্বাচিত হয়েছে থাইল্যান্ডের থিপোয়াচ পুত্থাওং।


সর্বশেষ সংবাদ