সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ, বাদ পড়তে পারেন রনি

সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ
সিরিজ জয়ের লক্ষ্যে মাঠে নামবে বাংলাদেশ  © সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর এবার টি-টোয়েন্টিতে সিরিজ জয়ের লক্ষ্যে আজ চট্টগ্রামে মাঠে নামবে টাইগাররা। আজকের ম্যাচে আইরিশদের হারাতে পারলে সিরিজ জয়সহ প্রথমবার টানা পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ জয় পাবে বাংলাদেশ। আজ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে দুপুর ২টায়।

কোচ হাতুরে সিংয়ের পুন:আগমনে দলে বেশকয়েকটি পরিবর্তন এসেছে। এই পরিবর্তনই যেন দলের জন্য জয়ের হাওয়া বয়ে আনছে। বিশ্বচ্যাম্পিয়ান ইংল্যান্ডকে ধবলধোলাই করার পর আইরিশেদের বিপক্ষে ওয়ানডে জয়। ঘরের মাঠে প্রথম টি-টোয়েন্টিতেও দাপুটে ব্যাটিং করেছিল বাংলাদেশ দল।

আরও পড়ুন: ঢাবি অধিভুক্ত ইঞ্জিনিয়ারিং কলেজসমূহে ভর্তি বিজ্ঞপ্তি।

এদিকে, সিরিজে ফেরার জন্য মুখিয়ে আছে আয়ারল্যান্ড। কিন্তু কাজটা যে সহজ হবে না সহকারী কোচ গ্যারি উইলসনের কথাতেই পরিষ্কার। 

গতকাল মিডিয়াকে তিনি বলেন, ‘দেশের মাঠে বাংলাদেশ খুব ভালো দল। এমনকি অন্য কন্ডিশনেও তারা তাদের সামর্থ্য দেখিয়েছে। তারা ইংল্যান্ডকে ৩-০তে হারিয়েছে। তাই হেরে যাওয়ায় আমাদের অবাক হওয়ার কিছু নেই। বাংলাদেশ খুবই ভালো দল এবং আমাদের জন্য এটি চ্যালেঞ্জিং। আমরাও ভালো দল। আশা করছি সামনের দুই ম্যাচে আগের চেয়ে ভালো করতে পারব।’

তবে বাংলাদেশ দলের জন্য দুশ্চিন্তার কারণ ওপেনার রনি তালুকদারের কাঁধের চোট। প্রথম ম্যাচে ফিল্ডিং করতে গিয়ে চোটে পড়ে মাঠ ছাড়তে হয় তাকে। তার বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু না জানালেও, তার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করবে টিম ম্যানেজমেন্ট।

রনি তালুকদার ফিট থাকলে বাংলাদেশ একাদশে খুব বেশি পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে পরিবর্তন আনতে পারে আইরিশরা।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : 
সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন  দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, শামীম হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, হাসান মাহমুদ।


সর্বশেষ সংবাদ