আবারও অবসরের ইঙ্গিত দিলেন মেসি

লিওনেল মেসি
লিওনেল মেসি  © সংগৃহীত

দীর্ঘ ৩৬ বছরের খরা কাটিয়ে তৃতীয় বিশ্বকাপ জিতেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ জয়ে কাতার বিশ্বকাপে সেরা খেলোয়াড়ের পুরস্কারজয়ী মেসির ভূমিকাই বেশি। নিজে ৭ গোল করার পাশাপাশি সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৩ গোল। বিশ্বকাপ শুরু হওয়ার অনেক আগেই লিওনেল মেসি ইঙ্গিত দিয়েছিলেন শেষ বারের মতো বিশ্বকাপে খেলার। কিন্তু পরে তার গলায় শোনা গিয়েছিল ভিন্ন সুর। বিশ্বকাপ জয়ের একমাসেরও বেশি সময় পর স্মৃতিচারণ করতে গিয়ে মেসি আবারো ইঙ্গিত দিলেন, আর বিশ্বকাপ খেলবেন না তিনি। 

উরবান প্লেকে দেওয়া এক সাক্ষাৎকারে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন আর্জেন্টাইন জাদুকর। সেখানে তিনি জানান, তার ক্যারিয়ার এখন সম্পূর্ণ, 'শেষ পর্যন্ত আমি বিশ্বকাপ জিততে পেরেছি। আমার জেতার আর কিছু বাকি নেই। আমি এভাবেই আমার ক্যারিয়ার শেষ করতে চেয়েছিলাম।' 

তিনি আরও বলেছেন, যখন শুরু করেছিলাম, কখনও কল্পনাও করিনি আমার জীবনে এ রকম কিছু ঘটতে চলেছে। আমার কোনো অভিযোগ নেই। এর চেয়ে বেশি কিছু আমি চাইতেও পারি না। ২০২১ সালে আমরা কোপা আমেরিকা জিতেছিলাম। তারপরে বিশ্বকাপ। আমার আর কিছু বাকি নেই পাওয়ার।

আরও পড়ুন: দলবদলের রেকর্ড দামে আর্জেন্টিনার এনজোকে কিনল চেলসি

যদিও লিওনেল স্কালোনি সহ আরো কয়েকজন আর্জেন্টাইন খেলোয়াড় বলেছেন, মেসিকে এখনই যেতে দিতে চান না তারা। তবে মেসি সেটা শুনবেন কিনা সেটিও দেখার বিষয়। 


সর্বশেষ সংবাদ