বিশ্বকাপ ট্রফি জড়িয়ে ঘুমাচ্ছেন মেসি

বিশ্বকাপ ট্রফি জড়িয়ে ঘুমাচ্ছেন মেসি
বিশ্বকাপ ট্রফি জড়িয়ে ঘুমাচ্ছেন মেসি  © সংগৃহীত

কাতার বিশ্বকাপের জমকালো আয়োজন শেষে নতুন বিশ্ব চ্যাম্পিয়ন পেল ফুটবল বিশ্ব। ফ্রান্সের সাথে জমজমাট লড়াইয়ে চ্যাম্পিয়ন হয় দলটি। সব আনুষ্ঠানিকতা শেষে সেরার ট্রফি হাতে পায় মেসি-দিবালারা। গত ৩৬ বছর টানা শিরোপাহীন দলটির সেরা তারকা মেসির ক্যারিয়ারের সবচেয়ে আলোচনার বিষয় ছিল একটি বিশ্ব চ্যাম্পিয়নশিপের মুকুট। এবার সে সাফল্য পাওয়ার পর তিনি বিশ্বকাপের ট্রফি সাথে করে ঘুমাচ্ছেন। মঙ্গলবার নিজের ফেসবুকে এমনই ছবি পোস্ট করেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ছবিতে দেখা যায়, তিনি বিশ্বকাপের ট্রফি জড়িয়ে শান্তির ঘুম দিচ্ছেন।

আরও পড়ুন: জন্মদিনে অবসরের ঘোষণা করিম বেনজেমার

অন্যদিকে এবারের আসরে আর্জেন্টিনা চারটি খেলায় জিতেছে যদিও তারা শুরুর ম্যাচে সৌদি আরবের কাছে হারের লজ্জা পায়। আসরে তারা দুবার জিতেছে পেনাল্টিতে। আর্জেন্টিনা ২০২১ সালের কোপা আমেরিকা, ২০২২ ফিনালিসিমা ট্রফি ও ২০২২ সালের কাতার বিশ্বকাপ জয়ের পরেও ফিফা র‌্যাংকিংয়ে এক নম্বর দল হতে পারেনি।

বিশ্বকাপের পরপরই ফিফার প্রকাশিত র‌্যাংকিংয়ে এ অবস্থান জানানো হয়েছে। কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও র‌্যাংকিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। তবে আর্জেন্টিনা বিশ্বকাপ জয়ের পরেও উঠতে পারেনি ফিফার বিশ্ব র‌্যাংকিংয়ের শীর্ষে।


সর্বশেষ সংবাদ