এবার বাংলাদেশি ভক্তদের ধন্যবাদ জানালেন আর্জেন্টাইন কোচ

সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি
সংবাদ সম্মেলনে আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি  © সংগৃহীত

কাতার বিশ্বকাপ ফুটবলে ৩২ দলের মধ্যে জায়গা হয়নি বাংলাদেশের। তবুও আলোচনায় রয়েছে বাংলাদেশের নাম। আর্জেন্টাইন-ব্রাজেলিয়ান সমর্থকদের নাম। সারাবছর ক্লাব ফুটবল নিয়ে আগ্রহ থাকলেও বিশ্বকাপ চলাকালীন সময় যেন ফুটবল নেশায় মত্ত থাকেন। খাওয়া-দাওয়া ছেড়ে বড় পর্দায় খেলা দেখার পূর্ব প্রস্তুতিতে উম্মাদ হয়ে থাকেন।

বিশ্বকাপের এই সময় দল বেঁধে আর্জেন্টিনার ম্যাচে হাজার হাজার দর্শকের খোলা মাঠে বড় পর্দায় খেলা দেখার ছবি ছড়িয়ে পড়েছে বিশ্বে, নজর কেড়ে নিল ফিফার। এখন বাংলাদেশি ভক্তদের প্রশংসা আর্জেন্টাইন খেলোয়ার ও কোচের মুখে। 

আর্জেন্টিনার জয়ের পর আনন্দ-উল্লাসেরও। তা এতটাই আলোচিত হয়েছে যে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন (এএফএ) পর্যন্ত টুইট করে ধন্যবাদ জানিয়েছে বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের। এবার ধন্যবাদ জানালেন আর্জেন্টিনা ফুটবল দলের কোচ লিওনেল স্কালোনিও।

আরও পড়ুন: আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের বিপক্ষে খেলতে চায় অস্ট্রেলিয়া

এএফএ’র ওই টুইটের কথা মনে করিয়ে দিয়ে এক সাংবাদিক জানতে চাইলেন, এই যে আর্জেন্টিনা ফুটবল দল নিয়ে এমন উন্মাদনা, এএফএ পর্যন্ত টুইট করে বাংলাদেশকে ধন্যবাদ দেয়, এ নিয়ে তাঁর মন্তব্য কী?
 
স্কালোনি বললেন, ‘এসব জেনে তো খুবই ভালো লাগে। আমার মনে হয়, প্রথমে ডিয়েগো (ম্যারাডোনা), পরে মেসির কারণে আর্জেন্টিনার ফুটবলের সমর্থক বেড়েছে। বাংলাদেশে আমাদের এমন সমর্থন আছে জেনে আমি গর্বিত। শুধু বাংলাদেশেই নয়, অন্য অনেক দেশের মানুষও আমাদের সমর্থন করে।‌’

এর আগে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের অফিশিয়াল টুইটার হ্যান্ডল ‘সিলেকশন আর্জেন্টিনা’ -তে বাংলাদেশের আর্জেন্টিনা-ভক্তদের তিনটি ছবি প্রকাশ করা হয়। ক্যাপশনে লেখা ছিল, ‘আমাদের দলকে সমর্থনের জন্য ধন্যবাদ। তারা (বাংলাদেশি) আমাদের মতোই পাগলাটে।’

একটি ছবিতে দেখা যায়, প্রচুর দর্শক একসঙ্গে বসে খেলা দেখছেন। অন্য একটি ছবিতে একটি কম বয়সী ছেলে আর্জেন্টিনার জার্সি গায়ে উচ্ছ্বাস প্রকাশ করছে এবং তার পেছনে আরও অনেকেই মেসিদের জার্সি পরে খেলা দেখছেন। তৃতীয় ছবিটিও আর্জেন্টিনার সমর্থকদের উচ্ছ্বাসের।

আরও পড়ুন: ব্যাডমিন্টন খেলার জায়গা নিয়ে সংঘর্ষে কলেজছাত্র নিহত

বাংলাদেশের এক আর্জেন্টিনা-ভক্ত প্রচুর আর্জেন্টিনা সমর্থকের একটি ছবি পোস্ট করে মন্তব্য করেন, ‘ধন্যবাদ আর্জেন্টিনা। তোমাদের জন্য আমাদের ভালোবাসা কখনো শেষ হবে না। ২০১১ সালের মতো আবারও এই দেশে আসো।’ টুইটার হ্যান্ডল থেকে জবাব দেওয়া হয়, ‘আমরা তাদের (বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থক) চাই।’


সর্বশেষ সংবাদ