বিশ্বকাপকে বিবর্ণ করে দেবে নেইমারের অনুপস্থিতি

নেইমারের ইনজুরি
নেইমারের ইনজুরি  © সংগৃহীত

ফুটবল বিশ্বকাপ আসলেই যেন ‍উন্মাদনা ছড়ায় চারিদিকে। সার্বিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় দিয়ে বিশ্বকাপে উড়ন্ত শুরু করে ব্রাজিল। তবে এ ম্যাচেই ইনজুরিতে পড়েন নেইমার। ডান পায়ের গোড়ালির ইনজুরির কারণে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ মিস করবেন নেইমার। সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে নেইমারের ইনজুরি নিয়ে এবার লিখলেন কবি ও ঔপন্যাসিক লেখক সাদাত হোসাইন। তিনি বলেন, বিশ্বকাপকে বিবর্ণ করে দেবে নেইমারের অনুপস্থিতি। নেইমার দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুক।

নেইমারের সুস্থতা কামনা করে কবি ও ঔপন্যাসিক সাদাত হোসাইন তার ফেসবুকে লিখেছেন, একজন খেলোয়াড়ের জীবনে ইনজুরির চেয়ে বড় অভিশাপ আর নেই।

আর তা যদি হয় বিশ্বকাপের মতো বড় আসরে তাহলে সেটি ভয়াবহ দুঃস্বপ্নের মতো ব্যাপার। নেইমার দ্রুত সুস্থ হয়ে ফিরে আসুক। তার মতো খেলোয়াড়ের অনুপস্থিতি বিশ্বকাপকেও বর্ণহীন করে তুলবে।

সার্বিয়ার বিপক্ষে বিশ্বকাপে উড়ন্ত শুরু করে ব্রাজিল। তবে এ ম্যাচেই ইনজুরিতে পড়েন নেইমার। বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে প্রথম ম্যাচে নেইমার চোট পেয়ে মাঠ ছাড়েন ৮০ মিনিটে। ডান পায়ের গোড়ালির ইনজুরির কারণে গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচ মিস করবেন নেইমার। 

দলের চিকিৎসক জানিয়েছেন, নেইমারকে গ্রুপ পর্বের ম্যাচ দুটিতে আর দেখা যাবে না। এমআরআই রিপোর্টেও ভালো কিছু আসেনি। চোটে পড়ে লিগামেন্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে চিকিৎসা চলতে থাকবে। সুস্থ হলে নকআউট পর্বে খেলতে পারবেন। তৃতীয় ম্যাচেও তাকে দলে পাওয়া নিয়ে বড় সন্দেহ আছে। 

আরো পড়ুন: নিজের পারফর্মেন্স নিয়ে টিকতেই পারছেন না নেইমার

বিশ্বকাপের মঞ্চে দ্বিতীয়বারের মতো ইনজুরিতে পড়ে বেশ ভেঙে পড়েছেন নেইমার। তবে ফিরে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

ফেসবুকে নেইমার লিখেছেন, এটা বলে বোঝানো যাবে না যে, জার্সিটি পরে কতোটা গর্ব আর ভালোবাসা অনুভব করি। যদি ঈশ্বর আমাকে কোন দেশে জন্মাবো জিজ্ঞেস করতো, তাহলে আমি বলতাম সেটি হবে ব্রাজিল। আমার ক্যারিয়ারের কঠিন মুহূর্তে এবং সেটি আবার বিশ্বকাপে।

ইনজুরিতে পড়েছি এটা খুবই বিরক্তিকর, খুবই কষ্টের। কিন্তু আমি নিশ্চিত, ফিরে আসব, কেননা আমি দেশের জন্য, সতীর্থদের জন্য আর নিজের জন্য সর্বোচ্চ চেষ্টা করি। আমার জীবনের কোন কিছুই সহজে পাইনি, আমাকে স্বপ্ন পূরণে আর লক্ষ্যে পৌঁছাতে সংগ্রাম করতে হয়েছে।

এদিকে, ক্রিকেটার রুবেল হোসেনের প্রিয় দল ব্রাজিল। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের অ্যাকাউন্টে রুবেল হোসেন নেইমারের ইনজুরি নিয়ে লিখেছেন, আমি ছোটবেলা থেকেই ব্রাজিল টিমের  সাপোর্টার।

সত্যি নেইমারের জন্য খারাপ লাগছে । আমি কখনোই চাই না শুধু নেইমার নয় যে কোন ফুটবলার  বিশ্বকাপের মতো এতো বড় আসর থেকে ইনজুরির কারণে ছিটকে যাক  তুমি না থাকলে বিশ্বকাপের সৌন্দর্য থাকেনা। নেইমার অনন্য এক ফুটবল প্রতিবার নাম। 

প্রসঙ্গত, ব্রাজিলের পরের ম্যাচ সোমবার সুইজারল্যান্ডের বিপক্ষে। চোটে আক্রান্ত নেইমার অবশ্য জয়ের পর দলকে অভিনন্দন জানিয়ে টুইট করেছেন। লিখেছেন, ‘কঠিন ম্যাচ। তবে জয়টা গুরুত্বপূর্ণ ছিল। দলকে অভিনন্দন। প্রথম পদক্ষেপ শেষ, আর বাকি ৬ ম্যাচ। 


সর্বশেষ সংবাদ