বিশ্বকাপে উড়ন্ত সূচনা ব্রাজিলের

গোলের পর রিচার্লিসনের উদযাপন, পাশে নেইমার
গোলের পর রিচার্লিসনের উদযাপন, পাশে নেইমার  © ইন্টারনেট

ফুটবল বিশ্বকাপে ব্রাজিল-সার্বিয়া ম্যাচে রিচার্লিসনের জাদু দেখল বিশ্ব। দুটি গোলই এসেছে তাঁর পা থেকে। রিচার্লিসনের ওপর ভর করে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে উড়ন্ত সূচনা ব্রাজিলের। ম্যাচের শুরুতে কিছুটা নিচে নেমে আক্রমণ তৈরির চেষ্টা করে ব্রাজিল।

সার্বিয়া প্রথম কয়েক মিনিট চেষ্টা করে আক্রমণে গিয়ে ব্রাজিলকে চাপে রাখতে। তবে সার্বিয়ার কৌশল ব্রাজিলের আক্রমণভাগের জন্য জায়গা করে দিচ্ছিল। ম্যাচের ৯ মিনিটে কাসেমিরোর কাছ থেকে পাওয়া পাস নিয়ন্ত্রণে নিয়েও সার্ব ডিফেন্স এড়িয়ে শট নিতে ব্যর্থ হন নেইমার।

১৩ মিনিটে সার্বিয়ান ডিফেন্সে ঢুকে পড়েছিলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে কর্নারের বিনিময়ে ঠেকায় সার্বিয়া। ২৬ মিনিটে বলার মতো আক্রমণ তৈরি করে সার্বিয়া। তবে আলিসনের দেওয়াল ভাঙতে পারেনি। দুই মিনিট পর থিয়াগো সিলভার পাস খুঁজে নিয়েছিল ভিনিসিয়ুসকে। তবে সার্বিয়ান গোলরক্ষক আটকে দেন সেই আক্রমণ।

আরো পড়ুন: প্রথম ফুটবলার হিসেবে ৫ বিশ্বকাপে গোল করলেন রোনালদো

৩৫ মিনিটে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন রাফিনিয়া। ৪২ মিনিটে সময় মতো শট নিতে ব্যর্থ হন ভিনিসিয়ুস। ভালো খেলেও ব্রাজিলের গোল না পাওয়ার হতাশাতে শেষ হয় প্রথমার্ধ।

বিরতির পর রাফিনিয়াকে ঠেকিয়ে দেন সার্বিয়ান গোলরক্ষক। ৫৫ মিনিটে ভিনিসিয়ুসের পাসে নেইমারের শট পোস্টের বাইরে দিয়ে যায়। ৬০ মিনিটে আলেক্স সান্দ্রোর বুলেট গতির শট পোস্টে লেগে ফিরে আসে।

৬২ মিনিটে রিচার্লিসন ভেঙে দেন সার্বিয়া ডিফেন্স। আক্রমণটা তৈরি করেন নেইমার। তবে ফাঁকা পেয়ে দ্রুত শট নেন পাশে থাকা ভিনিসিয়ুস। রিয়াল মাদ্রিদ তারকার প্রচেষ্টা সার্বিয়ান গোলরক্ষক ফেরালেও ফিরতি শটে বল জালে পাঠান রিচার্লিসন। ৭৩ মিনিটে ভিনিসিয়ুসের অসাধারণ এক পাস নিয়ন্ত্রণে নিয়ে বাইসাইকেল কিকে গোল করেন তিনি। একটু পর কাসেমিরোর শট পোস্টে লেগে ফিরে আসে।


সর্বশেষ সংবাদ