মেসিদের বিশ্বকাপ মিশন শুরু হার দিয়ে

মেসিদের বিশ্বকাপ মিশন শুরু হার দিয়ে
মেসিদের বিশ্বকাপ মিশন শুরু হার দিয়ে  © সংগৃহীত

কাতার বিশ্বকাপের প্রথম ম্যাচ হার দিয়ে শুরু করলো আর্জেন্টিা। আজ গ্রুপ পর্বের প্রথম ম্যাচে সৌদি আরবের সাথে ২-১ গোলে হারে মেসিরা। 

ম্যাচের প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই তাদের ডিফেন্সের মারাত্মক ভুলে গোল হজম করে বসে মেসির দল। ৪৮তম মিনিটে দুর্দান্ত এক শটে লা আলবিসেলেস্তেদের জালে বল জড়ান সৌদি আরবের সালেহ আল সেহরি।

৫৪তম মিনিটে আবারও গোল। এবার সৌদি আরবের ১০ নম্বর জার্সিধারী খেলোয়াড় দুর্দান্ত এক শটে বল জড়ান আর্জেন্টিনার জালে।

প্রথমার্ধে মোট চার গোল করে আর্জেন্টিনা; কিন্তু অফসাইডের কারণে তিনটিই বাতিল হয়ে যায়। পেনাল্টি থেকে করা মেসির গোলটি ছাড়া আর কোনোটিই বৈধ হয়নি। ফলে, সৌদি আরবের বিপক্ষে প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্দ্ধে চাপে পড়েছে আর্জেন্টিনা।

দ্বিতীয়ার্ধে খেলার দৃশ্যপট যেন জাদুর মতো পাল্টে গেল। একের পর এক অ্যাটাক শুরু হলো সৌদির তরফ থেকে। বিরতির পর তিন মিনিটের মধ্যেই গোল করে দলকে সমতায় ফেরান সৌদি আরবের ফরোয়ার্ড সালেহ আলসেহরি (১-১)। ওই গোলই যেন ভড়কে দিল আর্জেন্টিনাকে।

তখনো সে গোলের ধাক্কাটা কাটিয়ে উঠতে পারেনি, ৫৩ মিনিটেই আবার গোল খেয়ে বসল অগোছালো আর্জেন্টিনা। স্ট্রাইকার সালেম আল দাওসারির দারুণ এক গোলে সৌদি আরব এগিয়ে যায় ২-১ গোলে।

নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত ৮ মিনিটেও সৌদির জালে বল জড়াতে পারেনি মেসি বাহিনী। ফলে কোটি ভক্তদের হৃদয় ভেঙে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করে ম্যারাডোনার উত্তরসুরিরা। 


সর্বশেষ সংবাদ