আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চবি

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চবি
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনালে চবি  © টিডিসি ফটো

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ২০২২ এর ফাইনালে উঠেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। তারা প্রথম সেমিফাইনাল ম্যাচে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) কে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে ফাইনালের টিকিট পায়।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়(পবিপ্রবি) এর কেন্দ্রীয় খেলার মাঠে ১৫ই নভেম্বর দুপুর ১২ ঘটিকায় মুখোমুখি হয় এই আসরের অন্যতম সেরা দুই দল বরিশাল বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় । খেলার প্রথমার্ধে দারুনভাবে আক্রমণ শুরু করে ববি। তবে চবির গোল পোস্টে বল জড়াতে পারেনি তারা।

খেলার দ্বিতীয়ার্ধে ম্যাচের পরিস্থিতি পাল্টে যায়। বারবার বলের  নিয়ন্ত্রণ নিয়ে নেয় চবি। আক্রমণ ও পাল্টা আক্রমণে কোণঠাসা হয়ে পড়ে ববি। চবির খেলোয়াড়রা গোল দেয়ার জন্য প্রাণপণে চেষ্টা করে। ম্যাচের দ্বিতীয়ার্ধে ববির ৬ জন প্লেয়ারকে হলুদ কার্ড দেখায় রেফারি।

আরও পড়ুন: স্কলারশিপ নিয়ে স্নাতকোত্তর করুন অকল্যান্ড বিশ্ববিদ্যালয়ে

শেষ পর্যন্ত কোনো দল গোলের দেখা না পাওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। সেখানে বরিশাল বিশ্ববিদ্যালয়কে হারিয়ে এবারের আসরে প্রথম দল হিসেবে ফাইনালে উঠে আসে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। অনেক নাটকীয়তার এই ম্যাচে ৩-২ গোলে হেরে সেমিফাইনাল থেকে বিদায় নেয় বরিশাল বিশ্ববিদ্যালয়।

প্রসঙ্গত, দিনের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচ পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) বনাম ঢাকা বিশ্ববিদ্যালযয়ের (ঢাবি) মধ্যকার খেলা বিকালে শুরু হওয়ার কথা থাকলেও দিনের আলো নিভে যাওয়ায় মাঠে গড়ায়নি ম্যাচটি। আগামীকাল  (১৬ নভেম্বর) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এ ম্যাচটির। জয়ী দল ফাইনালে সঙ্গী হবে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের।


সর্বশেষ সংবাদ