২৬ অক্টোবর ২০২২, ১১:০৫

মেসি-নেইমার-এমবাপ্পের জাদুতে শেষ ষোলোতে পিএসজি

পিএসজির খেলোয়াড়দের উল্লাস  © সংগৃহীত

এক সঙ্গে জ্বলে উঠলেন সময়ের তিন সেরা তারকা - লিওনেল মেসি, নেইমার ও কিলিয়ান এমবাপ্পে। চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের পঞ্চম ম্যাচে ম্যাকাবি হাইফার বিপক্ষে গোল উৎসবে মেতেছিলেন মেসি-নেইমাররা। ৭-২ গোলের এই জয়ের ফলে শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। 

মঙ্গলবার (২৫ অক্টোবর) রাতে নিজেদের মাঠে  ‘এইচ’ গ্রুপের ম্যাচে হাইফাকে ৭-২ গোলে হারায় ক্রিস্তফ গালতিয়ের দল। পিএসজির জয়ে জোড়া গোলের আলো ছড়ান মেসি ও এমবাপে। একবার করে জালের দেখা পান নেইমার ও কার্লোস সোলের। আর দুই অর্ধে মাত্র দুই গোল শোধ করতে পারে হাইফা।

পার্ক দেস প্রিন্সেসে ম্যাচের তখন ১৯ মিনিট। কিলিয়ান এমবাপ্পের কাছ থেকে বল পেয়ে দৃষ্টিনন্দন শটে লক্ষ্যভেদ করে ফেললেন আর্জেন্টাইন জাদুকর। ৩২তম মিনিটের মাথায় হাইফার জালে বল পাঠান এমবাপ্পে। এমবাপ্পে গোল করার তিন মিনিট পর ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমারও গোল পান, যেখানে সহায়তা করেন লিওনেল মেসি। ৩৮ত, মিনিটের সময় ব্যবধান ৩-১ করে হাইফা। হেডে গোল করেন আবদুলায়ে সেক।

বিরতির ঠিক আগে আর্জেন্টাইন তারকা আরও একবার জালের দেখা পান। এবার অ্যাসিস্টদাতার খাতায় নাম লেখান ফরাসি সুপারস্টার এমবাপ্পে। পিএসজি ও জাতীয় দল মিলিয়ে এ নিয়ে সবশেষ ৯ ম্যাচে ১১ গোল করলেন আর্জেন্টিনা অধিনায়ক। বিরতি থেকে ফিরে এসে ব্যবধান কমায় হাইফা। পঞ্চম মিনিটে কর্নারের পর দূরের পোস্টে থাকা সেক হেডে জানলুইজি দোন্নারুম্মাকে পরাস্ত করেন। পিএসজি অফসাইডের দাবি তুললেও লাভ হয়নি।

আরও পড়ুন: ডে অফ কাটাচ্ছেন শান্ত-লিটনরা

এরপর ৬৪ থেকে ৬৭ এই তিন মিনিটে হাইফার জালে আরও দুই গোল। যার একটি আশরাফ হাকিমির কাছ থেকে বল পেয়ে করেনএমবাপ্পে, অন্যটি হয় হাইফার খেলোয়াড়দের নিজেদের ভুলে। ৭৬তম মিনিটে হ্যাটট্রিকের আনন্দে ডানা মেলতে পারতেন মেসি। কিন্তু একটু দুরূহ কোণ থেকে তার নেওয়া শট ক্রসবার কাঁপিয়ে ফিরে। তবে ম্যাচের ৬ মিনিট বাকি থাকতে মেসির অ্যাসিস্টে শেষ গোলটি করেন কার্লোস সোলার।

এ জয়ের ফলে ১১ পয়েন্ট নিয়ে এক ম্যাচ হাতে রেখে শেষ ষোলোর টিকিট পেয়েছে পিএসজি। গ্রুপের শেষ রাউন্ডে আগামী বুধবার জুভেন্টাসের মুখোমুখি হবে পিএসজি।