বাবর-রিজওয়ানের ক্লাসে লিটন কি পরামর্শ নিলেন?

বাবর, রিজওয়ানের সাথে লিটন
বাবর, রিজওয়ানের সাথে লিটন   © সংগৃহীত

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে ক্রাইস্টচার্চে আজ পাকিস্তানের বিপক্ষে খেলেছে বাংলাদেশ। ফাইনালে উঠার স্বপ্ন আগেই শেষ হয়ে যাওয়ায় টাইগারদের জন্য ম্যাচটি ছিল নিয়মরক্ষার। ম্যাচে বাংলাদেশ ৭ উইকেটে হারলেও ব্যাট হাতে দারুণ করেছেন লিটন দাস। তবে শেখার যে কোনো শেষ নেই, সেটা আবারো প্রমাণ করলেন ব্যাট হাতে ছন্দে থাকা লিটন।

ক্রাইস্টচার্চে ম্যাচ শেষে দেখা গিয়েছে দুই দলের তারকা ক্রিকেটার লিটন দাস, বাবর আজম এবং মোহাম্মদ রিজওয়ান কথা বলেছেন অনেকটা সময়!

মাঠের এক কোণে উর্দুতে বাবর আজম পরামর্শ দিলেন লিটনকে। বলছেন বাইরের কারো কথায় কান না দিতে। পাক এই অধিনায়ক বলছিলেন, বাইরের কথা যদি কানে কম নেওয়া যায় তাহলে নিজের আত্মবিশ্বাস বা লক্ষ্য ঠিক থাকে।

আজ ৪২ বলে ২টি ছক্কা ও ৬টি চারের সাহায্যে ৬৯ রানের ইনিংস খেলেছেন লিটন। ম্যাচ শেষে তিনি ছুটে গেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের কাছে। তাঁদের কাছ থেকে নিয়েছেন ব্যাটিং পরামর্শ। এই মুহূর্তের ভিডিও প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট টিম। নিজেদের ভেরিফাইড ফেসবুক পেইজে এই ভিডিওটি আপলোড করে ক্যাপশনে লিখেছে, ‘শেখার কোনো শেষ নেই’।

আরও পড়ুন: স্ত্রীর মামলায় ক্রিকেটার আল-আমিনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

ভিডিওতে দেখা যায়, বাবর ও রিজওয়ানের কাছ থেকে আলাদাভাবে ব্যাটিংয়ের বিভিন্ন বিষয়ে পরামর্শ নিয়েছেন লিটন। এ সময় রিজওয়ানকে বলতে শোনা যায়, ‘পরিশ্রমের কোনো বিকল্প নেই। ’

পাকিস্তান অধিনায়ক বলেন, ‘যত কম শুনবেন আত্মবিশ্বাস ততটাই স্থির থাকবে। না চাইতেও আপনার মাঝে দ্বিধা চলে আসেই, আপনি ভালো করতে থাকলেও। কেউ একজন কোন কথা বলে দিল, সেটা শুনলে সমস্যা।’

বাবরের পর পাকিস্তানের উইকেটকিপার ব্যাটার রিজওয়ানও কথা বলেন লিটনের সঙ্গে। জানান, ড্রেসিংরুমে নিজের অবস্থান পরিস্কার করতে। উদাহরণ হিসেবে এই পাকিস্তানি উইকেটকিপার দেখিয়েছেন সাকিব আল হাসানকে।

রিজওয়ান বলেন, ‘রিস্টার্ট বাটন চাপো, সব শেষ হবে তাতে। খেলায় ০ হবে, ১০ হবে, সেঞ্চুরি হবে। ড্রেসিরুমে যদি নিজেকে ভিন্ন বানাতে পারো তাহলে পরিস্থিতি ভিন্ন হবে। তখন সেখানে অনেকে এমন হবে যারা সাকিবের মত মানসিকভাবে শক্ত।’


সর্বশেষ সংবাদ