অবসর নিয়ে মুখ খুললেন রোনালদো

ক্রিশ্চিয়ানো রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো  © ফাইল ছবি

আন্তর্জাতিক ফুটবল থেকে কবে অবসর নেবেন ক্রিশ্চিয়ানো রোনালদো? আসন্ন কাতার বিশ্বকাপেই কি শেষবার পর্তুগালের জার্সি গায়ে মাঠে নামতে দেখা যাবে তাঁকে? এমন সব জল্পনার মাঝে অবসর নিয়ে মুখ খুললেন সিআর সেভেন। জানালেন, এখনই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার কোনও পরিকল্পনা তাঁর নেই। আপাতত ২০২৪ সালের ইউরো কাপ পর্যন্ত খেলা চালিয়ে যাবেন তিনি।

পর্তুগাল ফুটবল ফেডারেশন ক্রিশ্চিয়ানো রোনালদো ‘কুইনস ডে অওরো’ পুরস্কার দিয়েছে। দেশের হয়ে আন্তর্জাতিক ফুটবলে সব থেকে বেশি গোল করার জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে তাঁকে। সেই পুরস্কার নিয়ে তিনি বলেন, আমার খেলা এখনও শেষ হয়নি। এখনও আমাকে অনেক দিন দেখতে পাবেন। বিশ্বকাপ ও ইউরো কাপ খেলতে চাই। আমার লক্ষ্য এখনও দেশের হয়ে অনেক গোল করা।

পর্তুগালের হয়ে ১৮৯ ম্যাচে ১১৭ গোল করেছেন তিনি। ২০২১ সালের সেপ্টেম্বর মাসে রিপাবলিক অফ আয়ারল্যান্ডের হয়ে জোড়া গোল করে ইরানের আলি দায়ির নজির ভাঙেন তিনি। নভেম্বরে পর্তুগালের হয়ে কাতার বিশ্বকাপ খেলতে নামবেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এটিই তাঁর শেষ বিশ্বকাপ কি না সে বিষয়ে এখনও কিছু জানাননি তিনি।

ক্লাব ফুটবলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে তিনি আর খেলবেন কি না তা নিয়ে জল্পনা শুরু হয়েছিল। মসুমের শুরুতে অনেক ক্লাব তাঁকে নিতে আগ্রহ দেখিয়েছিল। ম্যান ইউর সঙ্গে তাঁর সম্পর্কেও কিছুটা অবনতি হয়েছিল। তবে আপাতত তিনি ক্লাব ছাড়ছেন না বলে জানিয়েছেন। যদিও এই মসুমে প্রিমিয়ার লিগে খুব কম ম্যাচে লাল ম্যাঞ্চেস্টারের হয়ে প্রথম একাদশে খেলেছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। কয়েকটি ম্যাচে পরিবর্ত ফুটবলার হিসাবে নামানো হয়েছে তাঁকে। ইউরোপা লিগে এফসি শেরিফের বিরুদ্ধে শেষ গোল করেছেন সিআর সেভেন।

সূত্র: আনন্দবাজার পত্রিকা


সর্বশেষ সংবাদ