সাফ নারী ফুটবলে সাবিনার গোল্ডেন বুট জয়

সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন বুট এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন
সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন বুট এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন  © সংগৃহীত

শুধু শিরোপাই নয়, এবারের নারী সাফের সব পুরস্কারই এসেছে বাংলাদেশের ঘরে। নেপালকে আজ ৩-১ গোলে হারিয়ে প্রথমবারের মতো দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের মুকুট মাথায় তুলেছে বাংলাদেশ নারী দল। শিরোপা হাতে তোলার আগে আসরের সর্বোচ্চ গোলের জন্য গোল্ডেন বুট এবং টুর্নামেন্ট সেরার পুরস্কার পান বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন।

আসরে সেরা গোলরক্ষকের পুরস্কার পেয়েছে বাংলাদেশের রুপনা চাকমা। চ্যাম্পিয়ন ট্রফি জেতার পাশাপাশি বাংলাদেশ জিতেছে ফেয়ার প্লে ট্রফিও।

ফাইনালে কোনো গোল না পেলেও সাবিনা সেমিফাইনালে ভুটানের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন। এর আগে গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও হ্যাটট্রিক করেন তিনি। গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মালদ্বীপের বিপক্ষে দুটি গোল করেছিলেন বাংলাদেশ অধিনায়ক। ভারত এবং নেপালের বিপক্ষে গোল না পেলেও, মোট ৮ গোল নিয়ে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা হন সাবিনা।

আরও পড়ুন: আই নো বাংলাদেশ, আই লাভ বাংলাদেশ: রোনালদো

সর্বোচ্চ গোলে শুধু গোল্ডেন বুট নয়, আসরজুড়ে ধারাবাহিক ভালো খেলার পুরস্কার হিসেবে টুর্নামেন্ট সেরার পুরস্কারও পান সাবিনা। রুপনা চাকমাও তিন কাঠির নিচে নিজের দাপট দেখিয়ে জিতেছেন সেরা গোলরক্ষকের পুরস্কার। আসরে মাত্র একটি গোল হজম করেন তিনি। সেটা এই ফাইনালেই নেপালের বিপক্ষে।


সর্বশেষ সংবাদ