বাংলাদেশ দলে খেলতে চায় ইংলিশ প্রিমিয়ার লীগের হামজা

হামজা চৌধুরী
হামজা চৌধুরী   © সংগৃহীত

বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ ফুটবলার হামজা চৌধুরী বাংলাদেশ ফুটবলের দলের হয়ে খেলার জন্য আগ্রহ প্রকাশ করেছেন আরও আগে। এবার তিনি জানালেন নিজ দেশের হয়ে খেলার জন্য তিনি ‍প্রস্তুত। তিনি বলেন, নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারলে আমি গর্বিত এবং সম্মানিত হব। 

ইংলিশ পেশাদার ফুটবল খেলা প্রথম ব্রিটিশ-বাংলাদেশী আনোয়ার উদ্দিন এমবিই-এর সাথে এক সাক্ষাতকারে ফুটবলে তার যাত্রা, ব্রিটিশ দক্ষিণ এশীয় প্রতিনিধিত্বকে প্রভাবিত করার বিষয়গুলি সম্পর্কে কথা বলেছেন।  স্কাই স্পোর্টর্সের এক প্রতিবেদনে এসব তথ্য উঠে আসে। 

প্রাক্তন ইংল্যান্ড অনুর্ধ্ব-২১ দলেরে ফুটবলার ২৪ বছর বয়সী এ ফুটবলার প্রিমিয়ার লীগ ফুটবল খেলা একমাত্র ব্রিটিশ-বাংলাদেশি।

আরও পড়ুন: মেসির গোল আটকে তোপের মুখে এমবাপ্পে

বাংলাদেশের দলের হয়ে খেলা নিয়ে তিনি বলেন, ‘আমি দেখতে চাই আগামী কয়েক বছরে আমি কতটা ভালো করতে পারি, কিন্তু আমি বাংলাদেশের হয়ে খেলতে গিয়ে গর্বিত হব, সম্মানিত হব এবং সেখানে নিয়মিত খেলার আগ্রহ প্রকাশ করছি। 

২০১৬-১৭ মৌসুমে লেস্টার সিটির হয়ে ইংলিশ প্রিমিয়ার লীগে অভিষেক হয় হামজার। ইংল্যান্ডে বেড়ে উঠলেও হামজা বাংলায় সুন্দর করে কথা বলতে পারেন। বাংলাদেশ নিয়ে হৃদয়ে তার আলাদা জায়গা আছে। যদিও ফুটবল ক্যারিয়ারটা ইংল্যান্ড জাতীয় দলের হয়েই গড়ার ইচ্ছা ছিলো এ ডিফেন্সিভ মিডফিল্ডারের। কিন্তু ইংল্যান্ডে যদি সুযোগ না মেলে তখন বাংলাদেশকে বিবেচনায় রাখবেন বলে জানিয়েছেন হামজা। এবার সেই কথা রাখার পালা। এখন অপেক্ষা বাংলাদেশ ফুটবল দল তাকে কিভাবে গ্রহন করেন। 


সর্বশেষ সংবাদ