কঠোর লকডাউন

স্থগিত হচ্ছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টও

স্থগিত হচ্ছে শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম
স্থগিত হচ্ছে শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম  © সংগৃহীত

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পর এবার ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে এ সিদ্ধান্ত নিচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। আজ রোববার অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে আদেশ জারি করা হবে।

শনিবার (২৪ জুলাই) বিকেলে ঢাকা অঞ্চলের প্রধান শিক্ষকদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা এ ঘোষণা দিয়েছেন। সভায় উপস্থিত একাধিক শিক্ষকদের সাথে কথা বলে এ তথ্য জানা গিয়েছে।

শিক্ষকরা বলেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার্থী এবং ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত হচ্ছে। ঢাকা জেলার প্রধান শিক্ষকদের সাথে আঞ্চলিক পরিচালক-উপপরিচালক, জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষণা দেয়া হয়েছে। কর্মকর্তারা বলেছেন, আজ রোববার এ বিষয়ে আদেশ জারি হবে। তবে, এ বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলবে সভায় সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৪ জুলাই) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। লকডাউনের কারনে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল। লকডাউন শেষে অ্যাসাইনমেন্ট নিয়ে পুনরায় আদেশ জারি করা হবে বলেও জানিয়েছে মাউশি।


সর্বশেষ সংবাদ