কঠোর লকডাউন

স্থগিত হচ্ছে ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টও

অ্যাসাইনমেন্ট কার্যক্রম
স্থগিত হচ্ছে শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম

২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের পর এবার ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত হচ্ছে। করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনের কারণে এ সিদ্ধান্ত নিচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। আজ রোববার অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করে আদেশ জারি করা হবে।

শনিবার (২৪ জুলাই) বিকেলে ঢাকা অঞ্চলের প্রধান শিক্ষকদের সাথে অনুষ্ঠিত এক মতবিনিময় সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা এ ঘোষণা দিয়েছেন। সভায় উপস্থিত একাধিক শিক্ষকদের সাথে কথা বলে এ তথ্য জানা গিয়েছে।

শিক্ষকরা বলেন, আগামী বছরের এসএসসি পরীক্ষার্থী এবং ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের চলমান অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত হচ্ছে। ঢাকা জেলার প্রধান শিক্ষকদের সাথে আঞ্চলিক পরিচালক-উপপরিচালক, জেলা উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় এ ঘোষণা দেয়া হয়েছে। কর্মকর্তারা বলেছেন, আজ রোববার এ বিষয়ে আদেশ জারি হবে। তবে, এ বছরের এসএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলবে সভায় সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, শনিবার (২৪ জুলাই) এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত ঘোষণা করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। লকডাউনের কারনে এ অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছিল। লকডাউন শেষে অ্যাসাইনমেন্ট নিয়ে পুনরায় আদেশ জারি করা হবে বলেও জানিয়েছে মাউশি।