মানবেতর জীবনযাপন, স্কুল খুলে দেয়ার দাবি শিক্ষকদের

স্কুল খুলে দেয়ার দাবি শিক্ষকদের
স্কুল খুলে দেয়ার দাবি শিক্ষকদের  © সংগৃহীত

বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকারের পক্ষ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। প্রতিষ্ঠান বন্ধ থাকায় টিউশন ফি তুলতে পারছে না কিন্ডারগার্টেন স্কুলগুলো।

এ পরিস্থিতিতে বন্ধ হয়ে আছে শিক্ষকদের বেতন-ভাতা। ফলে একরকম মানবেতর জীবনযাপন করছেন মানুষ গড়ার কারিগর এসব শিক্ষকেরা। এমতাবস্থায় সরকারের কাছে প্রণোদনা বা সহজ শর্তে ঋণ দেয়ার দাবি জানিয়েছেন তারা।

রোববার (৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এক আলোচনা সভায় এসব দাবি জানিয়েছেন বাংলাদেশ বেসরকারি প্রাথমিক কিন্ডারগার্টেন শিক্ষক সমিতির নেতারা।

এ সময় শিক্ষকদের রেশন কার্ড দেয়ার দাবি জানানো হয়েছে। আর স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবি জানিয়েছেন শিক্ষকরা।

সমিতির সভাপতি এম এ ছিদ্দিক মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পারলিক সার্ভিস কমিশনের সদস্য সিরাজ উদ্দীন আহমেদ। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে অংশ নেন সমিতির পৃষ্ঠপোষক আতিকুর রহমান নান্নু মুন্সী। এছাড়া সমিতির বিভিন্ন পর্যায়ে শিক্ষক নেতারা উপস্থিত ছিলেন।

উপস্থিত শিক্ষক নের্তৃবৃন্দ করোনাকালের নিজেদের অর্থনৈতিক দুর্দশার কথা তুলে ধরেন।

সভায় শিক্ষকদের পক্ষ থেকে ৩ দফা দাবি জানানো হয়। দাবিগুলো হলো- কিন্ডারগার্টেন ও সমমানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষকদের সাহায্যে প্রণোদনার ব্যবস্থা করা বা সহজ শর্তে ঋণ দেয়া, শিক্ষক-শিক্ষিকা ও কর্মচারীদের জন্য রেশন কার্ডের ব্যবস্থা করা এবং স্বাস্থ্যবিধি মেনে দ্রুত শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেয়া।


সর্বশেষ সংবাদ