শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মহাসড়ক অবরোধ

শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।
শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা।  © সংগৃহীত

বরিশালের সাগরদীতে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে ঢাকা-বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। রবিবার সকাল ১০টায় এ ওয়াহেদ মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রীরা দোষীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করে মহসড়ক অবরোধ করে। ফলে মহাসড়কের উভয় পাশে প্রায় আধাঘণ্টা যানবাহন চলাচল বন্ধ ও ব্যাপক যানজটের সৃষ্টি হয়। পরে কোতোয়ালি মডেল থানা পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

জানা গেছে, আগামী ৯ মার্চ স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ নিয়ে শনিবার দুপুরে বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকদের উপস্থিতিতে প্রস্তুতি সভা চলছিলো। ক্রীড়া প্রতিযোগিতার শৃঙ্খলা রক্ষার জন্য স্বেচ্ছাসেবক নেওয়ার বিষয়ে আলোচনা চলাকালে ম্যানেজিং কমিটির সদস্য শওকত আকবর বিদ্যালয়ে ইংরেজি শিক্ষক (সহকারী শিক্ষক) এনায়েত হোসেন মল্লিকের সঙ্গে বাক-বিতান্ডায় লিপ্ত হয়। একপর্যায় ম্যানেজিং কমিটির সদস্য শওকত আকবর ওই শিক্ষককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

বিদ্যালয়ের গণিতের শিক্ষক আলমগীর হোসেন জানান, বিষয়টি শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে উত্তেজনার সৃষ্টি হলে তা শিক্ষকদের হস্তক্ষেপে নিয়ন্ত্রণে আনা হয়। পরে ওই শিক্ষককে শেবাচিম হাসপাতালে ভর্তি করার খবরে শিক্ষার্থীরা আরো ক্ষুব্ধ হয়। রবিবার সকালে হামলার প্রতিবাদ এবং লাঞ্ছনাকারী ম্যানেজিং কমিটির সদস্য শওকত আকবরের বিচার দাবিতে স্কুল সংলগ্ন ঢাকা- বরিশাল মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. আসাদুজ্জামান জানান, সড়ক অবরোধের খবর পেয়ে পুলিশের একাধিক টিম ঘটনাস্থলে ছুটে যান। তারা শিক্ষার্থীদের স্কুলে ফিরিয়ে এনে পরিস্থিতি শান্ত করেন। এতে যানবাহন চলাচল পুনরায় শুরু হলেও দীর্ঘ সময় যানজটের সৃষ্টি হয়।

 


সর্বশেষ সংবাদ