১৩-১৪ সেপ্টেম্বর নিউ জার্সিতে সেন্ট গ্রেগরিজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী

সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজ
সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজ  © সংগৃহীত

বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে দেড়শতবর্ষ পেরোনো বাংলাদেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সেন্ট গ্রেগরিজ হাই স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী। গ্রেগরিয়ানস অব নর্থ আমেরিকার উদ্যোগে আগামী ১৩ ও ১৪ সেপ্টেম্বর আমেরিকার নিউ জার্সি অঙ্গরাজ্যের দ্য ওয়েস্টিন প্রিন্সটন হোটেলে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

আয়োজকরা জানিয়েছেন, দেশ-বিদেশে অবস্থানরত প্রাক্তন ছাত্ররা সপরিবারে এ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন। এছাড়া যারা গ্রেগরিয়ান নয় তারাও রেজিস্ট্রেশন করে অংশ নিতে পারবেন। অনুষ্ঠানে অংশ নিতে রেজিস্ট্রেশনের জন্য ওয়েবসাইট এ ভিজিট করতে পারবেন।

এক বিজ্ঞপ্তিতে আরও জানায়, দেশের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে ইন্টারেক্টিভ প্যানেল ডিসকাশনে অংশ নিতে বাংলাদেশ থেকে আসছেন স্কুলের প্রাক্তন ছাত্র প্রখ্যাত সাংবাদিক মাহফুজ আনাম। ক্রিকেটে বাংলাদেশের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে গঠনমূলক পর্বে থাকছেন প্রাক্তন ছাত্র ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন প্রাক্তন জাতীয় ক্রিকেটার সৈয়দ আশরাফুল হক, ইউসুফ রহমান বাবু এবং নজরুল কাদের লিন্টু।

দুইদিনব্যাপী এই পুনর্মিলনী অনুষ্ঠানে আরও থাকছেন দেশের জন্য এবং স্কুলের জন্য প্রাক্তন ছাত্রদের করনীয় সংক্রান্ত আলোচনা, মজার স্মৃতিচারণ, নেটওয়ার্কিং, প্যানেল ডিসকাশন, গেইমস, হাইকিং, রম্য বিতর্ক, গ্রেগরিয়ানদের লেখা বই প্রকাশ, পরিবারদের অংশগ্রহণে সাংস্কৃতিক পরিবেশনা এবং আমেরিকার বিখ্যাত সঙ্গীত শিল্পীদের সমন্বয়ে গঠিত কমলাপুর এক্সপ্রেস (আনিলা চৌধুরী, গৌরব গল্প, রিচার্ড বোস, মুজতাবা, কেনী, অমিত)-এর মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান।

উল্লেখ্য, স্কুলটির স্বনামধন্য ছাত্ররা ছড়িয়ে রয়েছেন দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বব্যাপী। প্রাক্তন ছাত্রদের মধ্যে রয়েছে নোবেল পুরস্কার বিজয়ী অর্থনীতিবিদ, প্রাক্তন রাষ্ট্রপতি, প্রাক্তন প্রধানমন্ত্রী, সংবিধান প্রণেতা, বিজ্ঞানী, আবিষ্কারক, শিক্ষাবিদ, অধ্যাপক, চিকিৎসক, প্রকৌশলী, বিচারপতি, কৃষিবিদ, আইনবিদ, সাংবাদিক, স্হপতি, রাজনীতিবিদ, আমলা, শিল্পী, ব্যবসায়ী, এন. জি. ও. কর্মী, ব্যাংকার, মিডিয়া কর্মী, খেলোয়াড় এবং আরও বিভিন্ন পেশার উজ্জ্বল ব্যক্তিত্ব।


সর্বশেষ সংবাদ