কেন্দুয়ায় দুদক এর দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত

বিজয়ী শিক্ষার্থীর পুরস্কার গ্রহণ
বিজয়ী শিক্ষার্থীর পুরস্কার গ্রহণ  © জনসংযোগ

দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ অঞ্চল কর্তৃক আয়োজিত দুর্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়। বুধবার (২২ মে) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় ও গন্ডা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় বিতার্কিক দলের মধ্যে বিতর্ক প্রতিযোগিতার এ ফাইনাল রাউন্ড অনুষ্ঠিত হয়।

অভাব নয়, সীমাহীন লোভই দুর্নীতির প্রধান কারণ’ বিষয়ের পক্ষে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয় ও বিপক্ষে গন্ডা দ্বিমুখী উচ্চ বিদ্যালয় বিতার্কিক দল অংশ নেয়। 

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মহিউদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান ভুঁইয়ার সঞ্চালনায় এতে প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ইমদাদুল হক তালুকদার। বিশেষ অতিথি ছিলেন, দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ বিভাগীয় কার্যালয়ের উপসহকারী পরিচালক ইব্রাহিম খলিল। এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন, কবি ও গল্পকার মাহবুবা খান দীপান্বিতা।

প্রতিযোগিতায় বিচারক ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) মো. রাজিব হোসেন, কেন্দুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. এনামুল হক পিপিএম ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা ইউনুস রহমান রনি এবং মডারেটরের দায়িত্ব পালন করেন, সান্দিকোনা উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. আনোয়ার উদ্দীন হিরণ। 

প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের সদস্যদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। একই সাথে দুদক আয়োজিত রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতেও এ সময় পুরস্কার তুলে দেওয়া হয়। 

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক মো. লুৎফর রহমান ভুঁইয়া জানান, দুর্নীতি দমন কমিশন ময়মনসিংহ অঞ্চল কর্তৃক কেন্দুয়া উপজেলায় দুর্নীতি বিরোধী রচনা ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করা হয়। এরমধ্যে রচনা প্রতিযোগিতায় দুটি গ্রুপে ৩ জন করে বিজয়ী ৬ জনকে পুরস্কৃত করা হয়।

তিনি আরও জানান, উপজেলার ৮টি মাধ্যমিক বিদ্যালয়ের বিতার্কিক দলের অংশ গ্রহণে ৩টি রাউন্ডে অনুষ্ঠিত বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল রাউন্ডে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে পুরস্কৃত করা হয়। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির মাধ্যমে এ রচনা ও বিতর্ক প্রতিযোগিতা বাস্তবায়ন করা হয়েছে।    


সর্বশেষ সংবাদ