ছাগলনাইয়া ডিবেটিং ক্লাবের উদ্যোগে আন্তঃস্কুল বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা

২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ও শহীদ দিবস উপলক্ষ্যে ছাগলনাইয়া ডিবেটিং ক্লাবের উদ্যোগে আন্তঃস্কুল বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা এবং ক্লাবের নতুন সদস্যদের নবীন বরণ অনুষ্ঠান সম্পন্ন। বুধবার (২১ ফেব্রুয়ারি) ডা. খলীল ফাউন্ডেশনের সহোযোগিতায় ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং রানার্সআপ হয় ছাগলনাইয়া একাডেমি।

অংশগ্রহণকারী সকল বিতার্কিকদের ক্লাবের পক্ষ হতে শুভেচ্ছা স্মারক দেয়া হয়। এছাড়া বিতর্ক প্রতিযোগিতার সেরা বক্তার পুরস্কার পায় ছাগলনাইয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বিতার্কিক ফারিয়া বিনতে আহমেদ জেরিন। পাশাপাশি  কুইজ প্রতিযোগিতায় প্রথম পাঁচজনকে পুরস্কৃত করা হয়।

ক্লাব কো-অর্ডিনেটর মো. আবু শুয়াইব উপলের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া স্টুডেন্টস ইউনিয়নের প্রধান সমন্বায়ক সাইফুল ইসলাম খান, ছাগলনাইয়া ব্লাড ডোনার্স ক্লাবের সভাপতি জিয়াউল হক বাবলু, ছাগলনাইয়া ডিবেটিং ক্লাবের কো-অর্ডিনেটর জামিল সোহেল, এমদাদুল হক রেদোয়ান ও মহিন উদ্দিন মেহেদী। বিতর্ক প্রতিযোগিতার প্রথম রাউন্ডে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ছাগলনাইয়া ডিবেটিং ক্লাবের ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট কো-অর্ডিনেটর মো. ফয়সাল এবং সাজ্জাদুল ইসলাম আসির।

দ্বিতীয় রাউন্ডে  বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ফেনী ডিবেট ফোরামের সভাপতি আবু সুফিয়ান নোমান এবং চট্টগ্রাম কলেজ ডিবেটিং ক্লাবের সদস্য মোমিনুল হক রাকিব। প্রতিটা রাউন্ডের শেষে বিতর্কে কোন বিষয় গুলোতে ভালো করা প্রয়োজন সেই পরামর্শ দেন

বক্তব্যে ক্লাব কো-অর্ডিনেটর মো. আবু শুয়াইব বলেন, আমরা স্কুলে থাকতে যখন উচ্চ পর্যায়ের বিতর্ক প্রতিযোগিতাগুলোতে যেতাম,দেখতাম অনেক বিতার্কিক পর্যাপ্ত ট্রেনিং নিয়েই আসতো। সেই তুলনায় আমরা অনেক পিছিয়ে থাকতাম। এরপর বিতর্ক করতে করতে যখন নিজেরা শিখলাম, চিন্তা করলাম আমাদের উপজেলার শিক্ষার্থীরা যাতে আমাদের মতো পর্যাপ্ত ট্রেনিং এর অভাববোধ না করে। এরপর ২০১৯ সালে যাত্রা শুরু হয় ছাগলনাইয়া ডিবেটিং ক্লাবের। আমাদের লক্ষ্য হলো শিক্ষার্থীদের সাথে বিতর্ক নিয়ে কাজ করা, উৎসাহিত করা এবং তাদের পর্যাপ্ত ট্রেনিং দেয়া।


সর্বশেষ সংবাদ