কেইউপি স্কুলে “শিক্ষাঞ্চল কালীগঞ্জ কুইজ উৎসব-২০২৪” অনুষ্ঠিত

“সম্মিলিত স্মার্ট স্কুল” লালমনিরহাটের আয়োজনে “শিক্ষাঞ্চল কালীগঞ্জ  কুইজ উৎসব- ২০২৪” অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৭ ফেব্রুয়ারি) জেলার কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ে দিনব্যাপী এই কুইজ উৎসবের আয়োজন করা হয়।

উৎসবের সার্বিক সহযোগিতায় ছিল ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটি। দিনব্যাপী এই আয়োজনে লালমনিরহাট জেলার ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩০০ জন মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থী কুইজে অংশগ্রহণ করে।

কালীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) জনাব ইশরাত জাহান ছনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন। কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব খুরশীদুজ্জামান আহমেদ অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন।

লিখিত পরীক্ষা গ্রহণের মাধ্যমে ৬টি দল স্টেজ পর্বের জন্য নির্বাচিত হয়। কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের ২টি দল, তুষভান্ডার নছর উদ্দিন সরকারি বালিকা বিদ্যালয়ের ২টি দল ছাড়াও তিস্তা খলিলুর রহমান খাদেম উচ্চ বিদ্যালয় ও গিয়াস উদ্দিন উচ্চ বিদ্যালয়ের ১টি করে দল স্টেজ পর্বে সুযোগ পায়। বার্জার রাউন্ডের মাধ্যমে ৪০টি প্রশ্নের উত্তরে চ্যাম্পিয়ন হয় কালীগঞ্জ করিম উদ্দিন পাইলট উচ্চ বিদ্যালয়ের মো. রাকিবুল ইসলাম রাকিব, ইয়াস মোর্শেদ অমি ও ফাতিন ইসতিয়াক এর দল “কেইউপিয়ান জাদুকর”।

১ম রানার আপ হয় তিস্তা খলিলুর রহমান খাদেম উচ্চ বিদ্যালয়ের মো. আব্দুর রউফ, মেহেদি হাসান ও মো. মিহাদ ইসলাম এর দল “প্লাটিনাম” ২য় রানার আপ হওয়ার গৌরব অর্জন করে কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের করিম আল শাফিন, নুর আলম সামিন ও এস এম সাফায়েতুল কবির এর দল ড্রিমার্স।  কুইজ মাস্টার হিসেবে স্টেজ রাউন্ড পরিচালনা করেন ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির হেড অব কুইজ উইং এন্ড ট্রেনিং সেক্রেটারি সাদমান মুজতবা রাফিদ।

একক কুইজ প্রতিযোগিতায় সর্বাধিক নম্বর পেয়ে তুষভান্ডার নছর উদ্দিন সরকারি বালিকা বিদ্যালয়ের সাদিয়া তাসনিম প্রমি ১ম স্থান, কালীগঞ্জ করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের এসএম সাফায়েতুল কবির ২য়, তিস্তা খলিলুর রহমান খাদেম উচ্চ বিদ্যালয়ের মো. মিহাদ ইসলাম ৩য়, তুষভান্ডার নছর উদ্দিন সরকারি বালিকা বিদ্যালয়ের কুবরাতুল জামান ৪র্থ, তিস্তা খলিলুর রহমান খাদেম উচ্চ বিদ্যালয়ের মো. আব্দুর রউফ ৫ম, তুষভান্ডার রমনী মোহন সরকারি  উচ্চ বিদ্যালয়ের জুনায়েদ মুরাদ ৬ষ্ঠ, তুষভান্ডার নছর উদ্দিন সরকারি বালিকা বিদ্যালয়ের তাহরিমা আক্তার তিশা ৭ম, দেবপর্না রায় দ্যুতি ৮ম, রাফিয়া ইসরাত ৯ম ও কালীগঞ্জ  করিম উদ্দিন পাবলিক পাইলট উচ্চ বিদ্যালয়ের  ওয়াসিফ ১০ম স্থান লাভ করে।

ঢাকা ইউনিভার্সিটি কুইজ সোসাইটির জেনারেল সেক্রেটারি শোয়াইব হাসান, হেড অফ কুইজ উইং এন্ড ট্রেনিং সেক্রেটারি সাদমান মুজতবা রাফিদ, পাবলিক রিলেশন সেক্রেটারি করিম আল জাহিন, সদস্য, মো. হাসান জুবায়ের প্রোগ্রামের শুরুতেই সকল অংশগ্রহণকারীদের কুইজ সম্পর্কে বিশদ আলোচনা করেন ও শিক্ষার্থীদের নানা প্রশ্নের উত্তর দিয়ে প্রাণবন্ত করে তোলেন অনুষ্ঠানটি।


সর্বশেষ সংবাদ