০৪ অক্টোবর ২০২২, ১৩:৪৯

‘যারা প্রশ্ন ফাঁসের গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে’

সাংবাদিকদের সাথে শিক্ষামন্ত্রী  © সংগৃহীত

যারা প্রশ্ন ফাঁসের চেষ্টা করে বা গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে- বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

মঙ্গলবার (৪ অক্টোবর) শারদীয় দুর্গোৎসব উপলক্ষে চাঁদপুরের বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, এখন আর প্রশ্ন ফাঁসের কোনো সুযোগ নেই, তবে যারা প্রশ্ন ফাঁসের চেষ্টা করে বা গুজব ছড়ায় তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

সদ্য শেষ হওয়া এসএসসি পরীক্ষার নিয়ে আমরা এরই মধ্যে একটি পর্যালোচনা সভা করা হয়েছে উল্লেখ করে ডা. দীপু মনি বলেন, সভায় এসএসসি পরীক্ষার কোথায় কোনো ত্রুটি-বিচ্যুতি হয়েছে কী না এবং কিভাবে তা আমরা মোকাবিলা করেছি সে বিষয়গুলো আলোচনা হয়েছে। যেন আমাদের আসন্ন এইচএসসি পরীক্ষায় সারাদেশে সঠিকভাবে আমরা পরীক্ষা সম্পন্ন করতে পারি। এক্ষেত্রে যদি কোনো ভুল থাকে তাও সুধরে নেওয়ার চেষ্টা করা হবে।

আরও পড়ুন: হজ পালনে বয়সের নিষেধাজ্ঞা থাকছে না: ধর্ম প্রতিমন্ত্রী।

শিক্ষকদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষার যেসব নিয়মকানুন রয়েছে তার কোথাও যেন কোনো ব্যত্যয় না ঘটে। এক্ষেত্রে যদি কোনো শিক্ষকের কোথাও কোনো সম্পৃক্ততা থাকে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া, আসন্ন এইচএসসি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করার জন্য সাংবাদিক, অভিভাবক ও শিক্ষকদের সহযোগিতাও কামনা করেন দীপু মনি।

শিক্ষামন্ত্রী পূজামণ্ডপ পরিদর্শনকালে আরও উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আসিফ মহিউদ্দিন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিভিন্ন পর্যায়ের নেতারা।