এসএসসি পরীক্ষার্থীদের সময় নিয়ে বের হওয়ার অনুরোধ

এসএসসি পরীক্ষার্থী
এসএসসি পরীক্ষার্থী  © ফাইল ছবি

চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষা আজ বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে। দেশের ১১টি শিক্ষা বোর্ডের আওতায় এবার এ পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ জন পরীক্ষার্থীর অংশগ্রহণ করার কথা রয়েছে।

এসএসসি পরীক্ষা উপলক্ষ্যে বুধবার (১৪ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে রওয়ানা দেওয়ার অনুরোধ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত কয়েকদিন ধরে বৃষ্টি ও খোড়াখুড়ির কারণে বিভিন্ন সড়কে পানি জমে যানবাহন চলাচলে বেশ ধীরগতি পরিলক্ষিত হওয়ায় পরীক্ষার্থীদের পর্যাপ্ত সময় নিয়ে পরীক্ষাকেন্দ্রের উদ্দেশ্যে রওয়ানা দেওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

আরও পড়ুন: ১১টায় শুরু হচ্ছে এসএসসি পরীক্ষা, পরীক্ষার্থী ২০ লাখ

এদিকে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম(বার) স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষ্যে পরীক্ষা চলাকালীন সময়ে পরীক্ষাকেন্দ্রের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরুপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

চলমান বৃষ্টিজনিত আবহাওয়া ও যানজটের কথা চিন্তা করে শিক্ষার্থীদের হাতে সময় নিয়ে এসএসসি পরীক্ষার্থীদের হাতে সময় নিয়ে হওয়ার অনুরোধ জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি নিজেও।

এদিকে, বৃষ্টি না থাকলেও বৃহস্পতিবার সকাল থেকেই  টঙ্গী, আব্দুল্লাহপুর, উত্তরা, মোহাম্মদপুর, ফার্মগেট, তেজগাঁও রামপুরা মগবাজার মালিবাগ, গুলিস্তান, যাত্রাবাড়ী সায়েদাবাদ পোস্তাগোলা ও ধানমন্ডির প্রধান প্রধান সড়কে অস্বাভাবিক যানজট দেখা গেছে।

শিক্ষামন্ত্রী বলেছেন, শিক্ষার্থীদের যথা সময়ে উপস্থিত থাকার লক্ষ্যে আমরা পরীক্ষার সময় পরিবর্তন করে দিয়েছি। আগে ছিল ১০টা, আমরা সেটি পরিবর্তন করে ১১টায় নিয়ে এসেছি। চলমান যানজট, নিন্মচাপজনিত আবহাওয়া এসব মাথায় রেখেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আমি সবাইকে হাতে অন্তত আধা ঘন্টা সময় নিয়ে বের হতে বলব।


সর্বশেষ সংবাদ