গুচ্ছের উপাচার্যদের সভা চলতি সপ্তাহে

লোগো
লোগো  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা আগামী বুধবার (৭ সেপ্টেম্বর) সভা করবেন। এই সভায় ওএমআরে বৃত্ত ভরাট ভুল হওয়া শিক্ষার্থীদের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যে সকল শিক্ষার্থী ওএমআর শিটে বৃত্ত ভরাট নিয়ে ভুল করেছেন তাদের বিষয়ে সিদ্ধান্ত নিতেই এই সভা আয়োজন করা হবে। কোন ওএমআরগুলো ঠিক করা হবে এবং কোনগুলো ঠিক করা হবে না সে বিষয়ে সভায় আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওই সূত্র আরও জানায়, যেসকল শিক্ষার্থী পরীক্ষার হলে ভুলক্রমে বৃত্ত ভরাট করেননি, তাদের ওএমআরগুলো ঠিক করে দেওয়া হতে পারে। তবে যারা একবার বৃত্ত ভরাট করে কাটাকাটি করে আবার বৃত্ত ভরাট করেছেন তাদেরগুলো ঠিক করা হবে না। যাদের ওএমআর ঠিক করা হবে তাদের প্রাপ্ত নম্বর পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

নাম প্রকাশ না করার শর্তে গুচ্ছ ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির এক সদস্য দ্যা ডেইলি ক্যাম্পাস বলেন, অনেক শিক্ষার্থী ইচ্ছাকৃতভাবে ডাবল বৃত্ত ভরাট করেছে। আবার অনেকে একবার বৃত্ত ভরাট করে সেটি কেটে পুনরায় বৃত্ত ভরাট করেছে। এই ওএমআরগুলো ঠিক করা হবে না।

আরও পড়ুন: গুচ্ছের ফল পুনর্নিরীক্ষার আবেদন শেষ কাল

তিনি আরও বলেন, যারা অনিচ্ছাকৃতভাবে বৃত্ত ভরাট করেনি সেই ওএমআরগুলো ঠিক করে দেওয়া হতে পারে। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে ৭ সেপ্টেম্বরের সভায়। সব উপাচার্যরা যে মত দেবেন সেটিই চূড়ান্ত সিদ্ধান্ত বলে বিবেচিত হবে।

জানা গেছে, রোল এরর এবং সেট/সাবজেক্ট কোড এররের কারণে ‘ক’ ইউনিটের ১ হাজার ৫৫১ জনের, ‘বি’ ইউনিটে ৪৮ জনের এবং গুচ্ছের ‘সি’ ইউনিটে ৩৬ জনের খাতা বাতিল করা হয়।

এর আগে, ৩০ জুলাই দেশের ১৯ কেন্দ্রের ৫৭টি ভেন্যুতে একযোগে গুচ্ছের ‘ক’ ইউনিটের, ১৩ আগস্ট মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের এবং ২০ আগস্ট বাণিজ্য অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গুচ্ছের এবারের ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে ৮৫ হাজার ৫৮২ জন, ‘বি’ ইউনিটে ৪৮ হাজার ১০৬ জন এবং ‘সি’ ইউনিটে ২৩ হাজার ২২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী পাস করেছেন।


সর্বশেষ সংবাদ