গুচ্ছের ‘বি’ ইউনিটের ফলের খুঁটিনাটি

পরীক্ষার্থী
পরীক্ষার্থী  © ফাইল ছবি

গুচ্ছভুক্ত ২২টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। 

ফল বিশ্লেষণে দেখা গেছে, ‘বি’ ইউনিটে মোট পরীক্ষার্থী ছিল ৯০ হাজার ৬৩৭ জন। পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ৮৫ হাজার ৫১২ জন। অনুপস্থিত ছিলেন ৫ হাজার ১২৫ জন। খাতা বাতিল হয়েছে ৫৫ জন। পাস করেছেন ৪৮ হাজার ১০৬ জন। ফেল করেছেন ৩৭ হাজার ৩৫১ জন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ‘বি’ ইউনিটের পরীক্ষায় ৮০ এর ওপর পেয়েছেন একজন। তিনি দিনাজপুর ক্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী। ভর্তি পরীক্ষায় তার প্রাপ্ত নম্বর ৮২ দশমিক ২৫। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন।

আরও পড়ুন: গার্ডার দুর্ঘটনা: রুবেলের মরদেহের দাবিদার ৭ স্ত্রী!

এছাড়া ৭৫ কিংবা তার অধিক নম্বর পেয়েছেন ৩২ জন, ৭০ কিংবা তার অধিক পেয়েছেন ১৮৬ জন, ৬৫ কিংবা তার অধিক পেয়েছেন ৭৬৫ জন, ৬০ কিংবা তার বেশি পেয়েছেন ২ হাজার  ২৯৩ জন, ৫৫ কিংবা তার বেশি পেয়েছেন ৫ হাজার ৭২৩ জন, ৫০ কিংবা তার বেশি পেয়েছেন ১১ হাজার ৪২৫, ৪৫ কিংবা তার বেশি পেয়েছেন ১৯ হাজার ২১৪, ৪০ কিংবা তার বেশি পেয়েছেন ২৮ হাজার ৫৬২ জন, ৩৫ কিংবা তার বেশি পেয়েছেন ৩৮ হাজার ২৬৫ জন। আর ৩০ কিংবা তার বেশি পেয়েছেন ৪৮ হাজার ১০৬ জন।

এর আগে, গত ১৩ আগস্ট গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এদিন দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত মোট ২৯টি কেন্দ্রে ১০০ নম্বরের এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবারের গুচ্ছ ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয়গুলোর ৪ হাজার ৮৩৪টি আসনের বিপরীতে ৯৫ হাজার ৬৩৭ জন আবেদন করেছেন।


সর্বশেষ সংবাদ