ফের হতাশ হলেন বেলায়েত

বেলায়েত শেখ
বেলায়েত শেখ  © টিডিসি ফটো

উচ্চশিক্ষা লাভের নেশায় আচ্ছন্ন ৫৫ বছর বয়সী বেলায়েত শেখ এখনো দেখেননি সাফল্যের মুখ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পর জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায়ও (জাবি) নিরাশ হতে হলো তাকে। 

জাবি ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষায় রবিবার (৩১ জুলাই) ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিক অনুষদ এবং বঙ্গবন্ধু সাহিত্য ইনিস্টিটিউটের প্রথম শিফটে পরীক্ষা দিয়েছেন তিনি। ফল নিয়ে  আশাবাদী হলেও জাবিতেও চান্স হয়নি তার। মঙ্গলবার (২ আগস্ট) সকালে এ ফল প্রকাশ করা হয়।

সাধারণত নির্ধারিত আসন সংখ্যার বিপরীতে ১০ গুণ পর্যন্ত শিক্ষার্থীর মেধা তালিকা প্রকাশ করে থাকে জাবি। তবে প্রকাশিত মেধা তালিকায় পাওয়া যায়নি বেলায়েতের রোল নম্বর।

আরও পড়ুন: ‘শিফট পদ্ধতি’ বাতিলের দাবিতে জাবি ভর্তিচ্ছুর অবস্থান কর্মসূচি

বেলায়েত শেখ ফলাফল নিয়ে প্রতিক্রিয়া জানিয়ে বলেন, আমার হয়তো ভাগ্য মন্দ সেজন্য জাবিতে হলো না। এখন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতি নেওয়া ছাড়া উপায় নাই।

বেলায়েত জানান তার পরের পরীক্ষাটি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ না পেলে কোথায় পড়বেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমি পাবলিকে চেষ্টা করতেছি। পাবলিকে হইলে (চান্স) আমার যে অর্থনীতির সমস্যাটা আছে এটা কেটে যাবে। আর যদি প্রাইভেটে পড়তে চাই এটার ক্ষেত্রে টাকা-পয়সার ব্যাপার আছে। আমাকে তো টাকা রোজগার করতে হবে। আমার তো আর আগের মতো যৌবন নাই যে দিনে-রাতে পরিশ্রম কইরা ইনকাম করবো। আমার সংসারও চালাইতে হবে। প্রাইভেট আমার জন্য কষ্টকর হবে।’

 


সর্বশেষ সংবাদ