২১ নভেম্বর ২০২১, ১৫:২৬

বুটেক্স ভর্তি পরীক্ষার ফল রিভিউয়ের সুযোগ নেই: রেজিস্ট্রার

অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান  © সংগৃহীত

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার সংশোধিত যে ফল প্রকাশ করা হয়েছে সেটিই চূড়ান্ত। এরপর ফল রিভিউ আবেদনের কোন সুযোগ নেই। আজ রবিবার (২২ নভেম্বর) বিষয়টি দ্যা ডেইলি ক্যাম্পাসকে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান।

তিনি বলেন, যে সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে সেটিই চূড়ান্ত। এর উপর কোন ধরনের রিভিউ আবেদনের সুযোগ নেই। ভর্তি পরীক্ষা বিষয়ক কমিটি যদি পরবর্তীতে এ ধরনের সিদ্ধান্ত নেয় তবে এটা হতে পারে। কিন্তু এখন পর্যন্ত এ ধরনের কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। যে ফল প্রকাশ করা হয়েছে সেটিই চূড়ান্ত হিসেবে বিবেচিত হবে।

তিনি আর বলেন, প্রথমবারের প্রকাশিত ভর্তি পরীক্ষার ফলে কারিগরি ত্রুটির কারণে ভুল হয়েছিল। সেটি আমরা স্বীকার করে নিয়েছি। তাছাড়া এই ফলের ব্যাপারে লিখিত কোনো ধরনের অভিযোগও এপর্যন্ত আসেনি বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত ১২ নভেম্বর ঢাকার মোট ৬টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। মোট ৬০০ আসনের বিপরীতে এতে ১৪ হাজার ৯৭৭ জন পরীক্ষার্থী এই ভর্তিযুদ্ধে অংশ নেন। এরপর গত বুধবার (১৭ নভেম্বর) ফল প্রকাশ করা হলে তাতে গরমিলের অভিযোগ উঠে। পরে সেটি স্থগিত করে শুক্রবার (১৯ নভেম্বর) সংশোধিত ফল প্রকাশ করা হয়।