ঢাবির গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ফল আজ

গার্হস্থ্য অর্থনীতি ইউনিট
গার্হস্থ্য অর্থনীতি ইউনিট  © ফাইল ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার ফলাফল আজ বুধবার প্রকাশিত হবে। ইতোমধ্যে ফলাফল প্রকাশের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ভর্তি কমিটির অফিস সূত্রে জানা গেছে, ফলাফল তৈরির কাজ শেষ পযায়ে রয়েছে। আজকের মধ্যেই প্রকাশিত হবে। ফলাফল প্রকাশিত হলে ভর্তিচ্ছুরা সংশ্লিষ্ট ওয়েবসাইটে শিক্ষার্থীরা তাদের আইডি-পার্সওয়াড দিয়ে লগইন করে দেখতে পারবেন।

এর আগে, শনিবার (২৫ মে) গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এই বছর গার্হস্থ্য অর্থনীতি ইউনিটের ২ হাজার ৬৫৫টি আসনের বিপরীতে আবেদন জমা পড়েছিল ৭ হাজার ১৮৮টি। সে হিসেবে প্রতি আসনের জন্য লড়েছেন প্রায় ৩ জন ভর্তিচ্ছু। ভর্তি পরীক্ষায় পাস নম্বর ৩৫। এ নম্বরের কম পেলে তাকে ভর্তির জন্য যোগ্য বলে বিবেচনা করা হবে না।

এই ইউনিটের অধিভুক্ত কলেজগুলো হল- রাজধানীর আজিমপুরের গভর্নমেন্ট কলেজ অব অ্যাপ্লাইড হিউম্যান সায়েন্স (সরকারি), গ্রিন রোডের বাংলাদেশ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (বেসরকারি), লালমাটিয়ার ন্যাশনাল কলেজ অব হোম ইকোনমিক্স (বেসরকারি), ময়মনসিংহ গার্হস্থ্য অর্থনীতি কলেজ (বেসরকারি), আকিজ কলেজ অব হোম ইকোনমিক্স (বেসরকারি) ও বরিশাল হোম ইকোনমিক্স কলেজ (বেসরকারি)।


সর্বশেষ সংবাদ