চলতি সপ্তাহের শেষে হতে পারে ঢাবির তিন ইউনিটের ফল

ঢাবি লোগো ও ভর্তি পরীক্ষার্থী
ঢাবি লোগো ও ভর্তি পরীক্ষার্থী  © ফাইল ছবি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের কলা, আইন ও সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল চলতি সপ্তাহের শেষ দিকে প্রকাশিত হতে পারে। আগামী সোমবার অথবা মঙ্গলবার ফলাফল প্রকাশের তারিখ চূড়ান্ত করা হতে পারে।

ঢাবির ভর্তি কমিটির একটি সূত্র জানিয়েছে, কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের সমন্বয় অধ্যাপক জিয়া রহমানের অকাল মৃত্যুতে ফল প্রকাশের কার্যক্রম কিছুটা পিছিয়েছে। এই ইউনিটসহ অন্যান্য ইউনিটের ফলাফল প্রায় প্রস্তুত। তবে তা এখনো উপাচার্যের দপ্তরে পাঠানো হয়নি।

ওই সূত্র আরও জানায়, আগামী সোমবার (২৫ মার্চ) অথবা মঙ্গলবার (২৬ মার্চ) ফলাফল ঢাবি উপাচার্যের কাছে পাঠানো হতে পারে। এরপর বুধবার (২৭ মার্চ) অথবা বৃহস্পতিবার (২৮ মার্চ) ফলাফল প্রকাশ করা হতে পারে। তবে বিষয়টি এখনো চূড়ান্ত নয়।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার (২৩ মার্চ) ঢাবির অনলাইন ভর্তি কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আমাদের একজন সহকর্মী মারা গেছেন। তার মৃত্যুতে ফলাফল প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে আশা করছি চলতি সপ্তাহের শেষ দিকে ফলাফল প্রকাশ করা যাবে।

কোন ইউনিটের ফল কবে প্রকাশিত হবে এমন প্রশ্নের জবাবে তিনি আরও বলেন, এটি এই মুহূর্তে বলা মুশকিল। কলা, আইন ও সামাজিক বিজ্ঞান, ব্যবসায় শিক্ষা এবং বিজ্ঞান ইউনিটের ফলাফল প্রায় প্রস্তুত। এই তিন ইউনিটের ফল চলতি সপ্তাহের শেষ দিকে প্রকাশ করা হতে পারে।

এর আগে গত ২৩ ফেব্রুয়ারি কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে শুরু হয়ে দেড় ঘণ্টার এ পরীক্ষা চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। ২৪ ফেব্রুয়ারি ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। আর বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে ১ মার্চ।


সর্বশেষ সংবাদ