আইইউটির সেরা দশের ৬ জনই নটর ডেমের

  © সম্পাদিত

গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। প্রকাশিত ফলাফলে দেখা গেছে, শীর্ষ ১০ জন শিক্ষার্থীর ৬ জনই রাজধানীর নটর ডেম কলেজের শিক্ষার্থী।

আইইউটি ভর্তি পরীক্ষায় শীর্ষ ১০ জনের মধ্যে চান্সপ্রাপ্ত নটর ডেমের শিক্ষার্থীরা হলেন- আহনাফ জামিল (১ম), সামিত আহসান (২য়), শামসুল হক সামি (৪র্থ), রাদ শারার (৫ম), আমির হামজা আসিফ (৬ষ্ঠ), আজমায়িন ইনকিয়াদ আদিব (৯ম)।   

শুক্রবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় এই পরীক্ষা শেষ হয়। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে ফলাফল প্রকাশ করা হয়েছে। শুক্রবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে ১২টায় এই পরীক্ষা শেষ হয়। এরপর বিকেল সাড়ে ৫টার দিকে ফলাফল প্রকাশ করা হয়েছে।

ভর্তি পরীক্ষায় ৪র্থ সামি তার অনুভূতি প্রকাশ করে দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আইইউটিতে ৩য় স্থান অধিকার করতে পেরে আমি খুবই আনন্দিত। আমি এই সাফল্যের জন্য আমার বাবা-মা, রাজউক উত্তরা মডেল কলেজের শ্রদ্ধেয় শিক্ষকমন্ডলীসহ আমার অন্যান্য শিক্ষকবৃন্দ এবং আমাকে বিভিন্ন সময়ে যারা সাহায্য করেছেন ও অনুপ্রেরণা দিয়েছেন তাদের সকলের কাছে কৃতজ্ঞ। আমি বিশ্বাস করি মানুষ যদি একান্তভাবে কোনো কিছু পেতে চায় আর তার জন্য পরিশ্রম করে তবে অবশ্যই সে সেটি অর্জন করতে পারে। আমি সবসময় এই নীতি বিশ্বাস করে আমার লক্ষ্য অর্জনে সচেষ্ট ছিলাম। আমার স্বপ্ন একজন ভালো প্রকৌশলী হয়ে মানুষের জন্য কল্যাণকর কাজ করা এবং বিশ্ব-দরবারে বাংলাদেশ এর মর্যাদা সমুন্নত করা।

৬ষ্ঠ স্থান অধিকার করা আমির হামজা আসিফ দ্যা ডেইলি ক্যাম্পাসকে তার অনুভূতি নিয়ে বলেন, আলহামদুলিল্লাহ আইইউটিতে ৬ষ্ঠ স্থান অর্জন করতে পেরে খুবই ভালো লাগতেছে। আইইউটি ভর্তি পরীক্ষার প্রশ্ন নিয়ে সবসময়ই মনে কৌতূহল ছিল, আজকে পরীক্ষা দিয়ে প্রশ্ন বেশ মানসম্মত দেখলাম। পরীক্ষা আলহামদুলিল্লাহ বেশ ভালো হয়েছিল, আশা করেছিলাম ভালো ফলাফল হবে। আলহামদুলিল্লাহ এতো ভালো ফলাফল দেখে খুবই ভালো লাগতেছে। আরো বেশি ভালো লাগতেছে টপ-১০ এ নটরডেমের ৬ জন আছে এটা দেখে।

নটর ডেম কলেজ ছাড়াও সেরা দশে আছেন রাজউক উত্তরা মডেল কলেজের শাদমান সামি (৩য়), মাইলস্টোন কলেজের ইবতিশাম চৌধুরি (৭ম), বাংলাদেশ ইন্টারন্যাশনাল টিউটোরিয়াল কলেজের নাজিফা বিনতে হাসান (১০ম)। 

এবার ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) মোট পাঁচটি বিভাগের ৭২২টি আসনের বিপরীতে ৮ হাজার ৯৬ জন ভর্তিচ্ছু পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছেন। সে হিসেবে প্রতি আসনের বিপরীতে লড়ছেন ১১ জন ভর্তিচ্ছু।


সর্বশেষ সংবাদ