বুয়েট-ডেন্টালসহ সাত ভর্তি পরীক্ষায় প্রথম নটর ডেমের শিক্ষার্থীরা

বুয়েট-ডেন্টালসহ সাত ভর্তি পরীক্ষায় প্রথম নটর ডেমের শিক্ষার্থীরা
বুয়েট-ডেন্টালসহ সাত ভর্তি পরীক্ষায় প্রথম নটর ডেমের শিক্ষার্থীরা  © সংগৃহীত

২০২৩-২৪ শিক্ষাবর্ষে বিভিন্ন বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় অভাবনীয় সাফল্য পেয়েছে রাজধানীর নটর ডেম কলেজ। এবারে কলেজটির শিক্ষার্থীরা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ও ডেন্টালসহ অন্তত ৭টি ভর্তি পরীক্ষায় শীর্ষস্থান অর্জন করেছেন। শিক্ষার্থীদের এমন ধারাবাহিক সাফল্যে সন্তোষ প্রকাশ করেছেন কলেজটির শিক্ষকরা।

এখন পর্যন্ত প্রকাশিত বিশ্ববিদ্যালয়গুলোর ফলাফলে দেখা গেছে, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী আদনান আহমেদ তামিম। ভর্তি পরীক্ষায় তার রোল ছিল ৫২৭০৭। পরীক্ষায় দ্বিতীয় হয়েছেন হাবিবুল্লাহ খান। তিনিও নটর ডেমের ছাত্র। তার রোল ৫২৮৮০।

তিন প্রকৌশল বিশ্ববিদ্যালয় গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন মো. ইশতিয়াক মঈন। তিনি নটর ডেম কলেজের শিক্ষার্থী। তার রোল নম্বর ১১৫৮৯৭। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘ই’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন নটর ডেম কলেজের আবির হোসেন।

ডেন্টাল (বিডিএস) ভর্তি পরীক্ষায় জাতীয় মেধাক্রমে প্রথম হয়েছেন মুহতাসিম সাদিক তামিম। তিনি নটরডেম কলেজের শিক্ষার্থী। তানিমের গ্রামের বাড়ি নীলফামারীর সৈয়দপুরে। তামিম ডেন্টাল ছাড়াও মেডিকেল ভর্তি পরীক্ষায় পেয়েছেন একই ধরনের সাফল্য। মেডিকেলে তার অবস্থান ১৫তম।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন আমির হামজা আসিফ। তিনি নটর ডেম কলেজের শিক্ষার্থী ছিলেন। এছাড়া ২০২২-২৩ শিক্ষাবর্ষেও কলেজটি থেকে বুটেক্সে ছিল একই ধরনের সাফল্য। গেল বছরে বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন কলেজটি মো. মুশতাক রাব্বি সুজন।

আরও পড়ুন: বুয়েট ভর্তি পরীক্ষায় সেরা ৫০ জনের ৩৪ জনই এক কলেজের

চলতি বছরে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেছেন নটর ডেম কলেজের শিক্ষার্থী মো. সাকিবুল ইসলাম সিয়াম। তার ভর্তি পরীক্ষার রোল ২৪০২৪৩২। এই পরীক্ষায় দ্বিতীয় স্থান অধিকার করেছেন একই কলেজের শিক্ষার্থী মাহদী হাসান চৌধুরী। তার ভর্তি পরীক্ষার রোল ২৪১৬১৩৭।

ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির ২০২৩-২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক শ্রেণির ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেছে নটর ডেম কলেজের শিক্ষার্থী আহনাফ জামিল। এদিকে, বুটেক্স ভর্তি পরীক্ষায় প্রথম স্থান অর্জন করা আমির হামজা আসিফ আইইউটিতে এসে হয়েছেন ৬ষ্ঠ। একইসঙ্গে বুয়েট ভর্তি পরীক্ষার ফলেও ছিলেন সেরা দশে।

গেল বছর নটর ডেম কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় মোট ২ হাজার ৮০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন। এরমধ্যে মধ্যে মোট ১ হাজার ৯৫৯ জন শিক্ষার্থী জিপিএ-৫ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।

নটর ডেম কলেজ থেকে বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষায় শীর্ষস্থান ছাড়াও আরও অনেক শিক্ষার্থী চান্স পেয়েছেন। এরমধ্যে বুয়েট ভর্তি পরীক্ষায় সেরা ৫০ জনের ৩৪ জনই রয়েছেন কলেজটির শিক্ষার্থী। এছাড়া বুয়েট ভর্তি পরীক্ষায় ২ হাজার ভর্তিচ্ছুর মধ্যে নটর ডেম কলেজের আরও ৭শ শিক্ষার্থী চান্স পেয়েছেন বলে জানা যাচ্ছে।

শিক্ষার্থীদের ধারাবাহিক সাফল্যে খুশি কলেজটির শিক্ষকরা। ফিন্যান্স বিভাগের শিক্ষক রবি বলেন, শিক্ষার্থীদের সাফল্যে আমরা অবশ্যই আনন্দিত হই। ছেলেদের পরিশ্রম ও সাধনা, সম্মানিত ফাদারগনের সুচিন্তিত গাইডলাইন শিক্ষার্থীদের যাত্রাকে আরও সহজ করে দেয়। ছেলেরা ভালো ফলাফলের পাশাপাশি জীবনে যেন ভালো মানুষও হতে পারে সে প্রত্যাশাই থাকবে।


সর্বশেষ সংবাদ