এবার নারী নির্যাতনের অভিযোগ নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষকের বিরুদ্ধে

ড. মো. সাইফুল ইসলাম
ড. মো. সাইফুল ইসলাম  © সংগৃহীত

সম্প্রতি নম্বর জালিয়াতির কারণে আলোচনায় থাকার পর এবার নারী নির্যাতনের অভিযোগ উঠেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের সহযোগী অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. মো. সাইফুল ইসলামের বিরুদ্ধে।

আগস্টের শেষ সপ্তাহে তার বিরুদ্ধে যৌতুক ও নারী নির্যাতনের মামলা করেছেন তার দ্বিতীয় স্ত্রী মোছা.সোহেলী আক্তার।

মামলার অভিযোগে সোহেলী আক্তার জানান, তাকে(সোহেলী) রংপুরের জমি বিক্রি করে দেওয়ার প্রস্তাব দেয় সাইফুল ইসলাম। তা না মানায় তার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন চালায়। এছাড়া সে অন্য নারীতে আসক্ত হয়ে গভীর রাতে ভিডিও চ্যাটিংয়ে ব্যস্ত থাকতেন। প্রতিবাদ করায় তার ওপর চলত নির্যাতন।

এরই পরিপ্রেক্ষিতে ১৪ আগস্ট তাকে(সোহেলী) শারীরিক নির্যাতন করলে তার পরের দিন তিনি বাবার বাড়ি চলে যান। চিকিৎসা নিয়ে ২৪ আগস্ট ময়মনসিংহের বাসায় ঢুকতে না দেয়ায় পুলিশের কাছে লিখিত অভিযোগ করেন তিনি।

আরও পড়ুন: শাওন হত্যায় এসআইসহ ৪২ পুলিশের বিরুদ্ধে মামলা করেছে বিএনপি।

মামলার বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, আমরা আনন্দমোহন কলেজের এক শিক্ষিকার নারী নির্যাতন ও যৌতুক নিয়ে করা মামলা নিয়ে কাজ করছি। তার স্বামী সাইফুল ইসলামকে পুলিশ হেফাজতে আনতে চেষ্টা প্রক্রিয়া চলমান রয়েছে।

পুলিশ আরও জানায়, দুই সন্তানের মা প্রথম স্ত্রী স্মৃতি রাণী ভৌমিককে ডিভোর্স দিয়ে অল্প সময়ের ব্যবধানে সাইফুল ইসলাম তার এক সময়ের সহপাঠী সোহেলী আক্তারকে বিয়ে করেন। সেই সহপাঠীর সঙ্গে ২৬ মাস সংসার করার পর মামলার আসামি হয়ে পলাতক রয়েছেন।


সর্বশেষ সংবাদ