আন্দোলনের ১৩ দিন পর খুবির অপরাজিতা হলে নতুন প্রাধ্যক্ষ

অধ্যাপক ড. মোসা. সাবিহা সুলতানা
অধ্যাপক ড. মোসা. সাবিহা সুলতানা  © টিডিসি ফটো

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) অপরাজিতা হলের নতুন প্রাধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়েছেন এগ্রোটেকনোলজি বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোসা. সাবিহা সুলতানা।

আজ মঙ্গলবার (৩০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস স্বাক্ষরিত এক অফিস আদেশে অধ্যাপক ড. সাবিহাকে আগামী ৩ বছরের জন্য অপরাজিতা হলের প্রাধ্যক্ষ ও পদার্থবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ ওমর ফারুক এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা বিভাগের সহকারী অধ্যাপক মৈত্রী বিশ্বাসকে সহকারী প্রাধ্যক্ষর দায়িত্ব দেওয়া হয়েছে। 

জানা যায়, খুলনা বিশ্ববিদ্যালয়ের অপরাজিতা হলে ছাত্রীদের বৈদ্যুতিক সরঞ্জাম ব্যবহারে নিষেধাজ্ঞাসহ বিভিন্ন বিষয়ে তাদের প্রতি করা দুর্ব্যবহারকে কেন্দ্র করে বিক্ষোভের ১৩ দিন পর হল প্রশাসনে এই রদবদল হয়েছে।  

আরও পড়ুন: বোনের বিবাহ বিবাহবার্ষিকীতে রেস্টুরেন্টে খাওয়া হলো না উর্মীর

প্রশাসনের একটি সূত্র নিশ্চিত করেন, সকলেই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেও মূলত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ১১ দফার বিক্ষোভের পর তারা আর হল চালাতে স্বাচ্ছন্দ্যেবোধ করছিলেন না। তাই নিজ থেকে পদত্যাগ করেন। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কার্যালয়ের সূত্রে জানা যায়, অপরাজিতা হলের প্রাধ্যক্ষ রহিমা নুসরাত রিম্মি ও সহকারী প্রাধ্যক্ষ সারা মনামী হোসেন এবং মাহফুজা খাতুনের ব্যাক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ পত্র জমা দেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের পদত্যাগ পত্র গ্রহণ করেন। তবে আরেক সহকারী প্রাধ্যক্ষ ড. সিফাত সরওয়ার পদত্যাগ করলেও ওই চিঠি এখনও বিশ্ববিদ্যালয় প্রশাসনের হাতে এসে পৌছায়নি। 

এ ব্যাপারে আন্দোলনকারী কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা হলে তারা বলেন, ‘সাম্প্রতিক সময়ে ছাত্রী হল দুটি নানা সমস্যায় জর্জরিত। কিন্তু হল প্রশাসনের বাড়াবাড়ির কারণে শিক্ষার্থীরা তাদের কাছে কোন সমস্যার কথা বলতে স্বাচ্ছন্দ্য বোধ করতেন না। তাই নতুন দায়িত্বপ্রাপ্ত প্রশাসনের প্রতি শান্তিপূর্ণভাবে হলের কার্যক্রম চালিয়ে যাওয়ার প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

হলটির নবনিযুক্ত প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সাবিহা সুলতানা জানান, ছাত্রীদের বিভিন্ন সুযোগ সুবিধা নিশ্চিত করার জন্য আমি আমার সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবো। 


সর্বশেষ সংবাদ