শিক্ষার্থী খাতায় কেন ‘মন ভালো নেই’ লিখেছে, জানতে চাইছে জবি

ফেসবুকে ছড়িয়ে পড়া উত্তরপত্রের ছবি
ফেসবুকে ছড়িয়ে পড়া উত্তরপত্রের ছবি  © ফাইল ছবি

উত্তরপত্রে ‘আজকে আমার মন ভালো নেই’ লেখা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সেই শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে প্রশাসন। ওই শিক্ষার্থীকে প্রশাসন থেকে নোটিশটি পাঠানো হয়েছে। আগামী ৪ জুলাইয়ের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে। বুধবার (২৯ জুন) এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল। 

তিনি বলেন, “তাকে কারণ দর্শাতে হবে৷ সে অপরাধ করেছে চারটি। প্রথমত, খাতা চুরি করেছে, তারপর শিক্ষকের স্বাক্ষর করার জায়গায় স্বাক্ষর করেছে, নম্বর বসিয়েছে। এরপর সেটি ফেইসবুকে ছেড়ে দিয়েছে।”

আরও পড়ুন: ‘আসকে আমার মন ভালো নেই’— ভাইরাল হওয়ার কারণ কী?

এর আগে, গত বৃহস্পতিবার ইংরেজি বিভাগের প্রথম সেমিস্টারের এক শিক্ষার্থীর অতিরিক্ত উত্তরপত্রের প্রথম পৃষ্ঠার ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। উত্তরপত্রে ওই শিক্ষার্থী লেখেন ‘‘স্যার আজকে আমার মন ভালো নেই’’। ফেসবুকে ছড়িয়ে পড়া এ ছবি শিক্ষার্থীদের মধ্যে সমালোচনা ও হাস্যরস সৃষ্টি করলে প্রশাসন তৎপর হয়।

আরও পড়ুন: খাতায় ‌‘মন ভালো নেই’ লিখে অনুতপ্ত জবি ছাত্র, চাইলেন ক্ষমা

এরপর গেল রবিবার ইংরেজি বিভাগের শৃঙ্খলা কমিটির মাধ্যমে ওই শিক্ষার্থীকে তলব করেন। পরবর্তীতে ওই শিক্ষার্থীর অপরাধ ও লিখিত বক্তব্য বিশ্ববিদ্যালয় প্রশাসন প্রক্টর দপ্তর বরাবর জমা দেন বিভাগটি। লিখিত বক্তব্যে তিনি নিজের কাজের জন্য অনুতপ্ত  বলে জানান। একইসঙ্গে তিনি তার কাজের জন্য  প্রশাসনের কাছে ক্ষমাপ্রার্থনা করেন।


সর্বশেষ সংবাদ