নজরুল বিশ্ববিদ্যালয়ে আসছেন শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে আসছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার (১১ মে) বেলা ১টার দিকে বিশ্ববিদ্যালয়টির ১৭তম দিবসে যোগ দেবেন তিনি। দ্বিতীয় পর্বের এ আয়োজনে শিক্ষামন্ত্রীর সঙ্গে বিভিন্ন বিশিষ্টজনরাও যোগ দেবেন।

নজরুল বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর জানিয়েছে, শিক্ষামন্ত্রী আজ বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপনের উদ্বোধন করবেন।

এসময় মন্ত্রীর সঙ্গে ময়মনসিংহ-৭ আসনের সাংসদ মাওলানা মো. রুহুল আমীন মাদানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাকসুদ কামাল এবং পরিকল্পনা কমিশনের সদস্য ড. কাউসার আহাম্মদেরও উপস্থিত থাকার কথা রয়েছে।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীকে কে ফুল দেবেন তা নিয়েই শিক্ষকদের বাকবিতণ্ডা 

বিশ্ববিদ্যালয়টির ১৭তম দিবসের দুই দিনব্যাপী এই আয়োজনের প্রথম পর্ব সোমবার (৯ মে) শেষ হয়েছে। এদিন সকালে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তলনের মধ্যদিয়ে দিবসটি শুরু হয়। পরে প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরে একটি আনন্দ র‍্যালী ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে গাহি সাম্যের গান মঞ্চে এসে শেষ হয়। সেখানে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষ্যে কেক কাটা হয়।

প্রথম দিনের প্রধান অতিথির বক্তব্যে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, সরকার চিন্তা করছে বিশ্ববিদ্যালয় শুধু সার্টিফিকেট দেওয়ার জন্য নয় বরং পরিপূর্ণভাবে উচ্চ শিক্ষা ও প্রশিক্ষণ দেয়ার জন্য। যার মাধ্যমে শিক্ষার্থীরা যুগের সাথে তাল মিলিয়ে দক্ষতা অর্জন করতে পারবে। দক্ষ জনশক্তি তৈরিতে সরকারের সেই অভিযাত্রায় নজরুল বিশ্ববিদ্যালয় সহমত পোষণ করছে।


সর্বশেষ সংবাদ