ঢাকা কলেজের ক্লাস-পরীক্ষা স্থগিত ঘোষণা

ঢাকা কলেজ
ঢাকা কলেজ  © সংগৃহীত

রাজধানীর নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজ শিক্ষার্থীদের সাথে সংঘর্ষের ঘটনার পর ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষা স্হগিত করা হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) ভোর চারটায় ঢাকা কলেজের ভেরিফাইড ফেসবুক পেইজে এ ঘোষণা দেওয়া হয়।

ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ.টি.এম. মইনুল হোসেনের বরাত দিয়ে পেইজে দেওয়া পোস্টে বলা হয়, “অনিবার্য কারনে ১৯ এপ্রিল (মঙ্গলবার) ঢাকা কলেজের উচ্চমাধ্যমিক ও অনার্স-মাস্টার্স শ্রেণির সকল ক্লাস ও পরীক্ষাসমূহ স্হগিত করা হলো। সকল শিক্ষককে সকাল ১০:০০ টার মধ্যে কলেজে উপস্হিত থাকার জন্য অনুরোধ করা হলো।”

এ বিষয়ে ঢাকা কলেজে শিক্ষক পরিষদ সম্পাদক ড. মোঃ আবদুল কুদ্দুস সিকদার বলেন, এমনিতেই ২০ তারিখ থেকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত ছিল। তাৎক্ষণিকভাবে আমরা পর্যালোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছি৷ এই মুহূর্তে শিক্ষার্থীদের সহনশীল এবং ধৈর্যশীল হতে হবে।

ঢাকা কলেজ শিক্ষার্থীদের ওপর পুলিশের গুলির ব্যাপারে তিনি বলেন, বিষয়টি আমরা অবশ্যই খতিয়ে দেখব। এই মুহূর্তে যে সকল শিক্ষার্থী আহত হয়েছে তারা যেন সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে।

প্রসঙ্গত, নিউমার্কেটের ঢাকা নিউ সুপার মার্কেটে ফাস্টফুড দোকানে ঢাকা কলেজ শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যকার কথা কাটাকাটি থেকে হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরেই পরবর্তীতে রাত বারোটার দিকে উত্তপ্ত পরিস্থিতি তৈরি হয় ও সংঘর্ষ শুরু হয়। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


সর্বশেষ সংবাদ