ভালো ছাত্র হতে হবে, যোগ্য ছাত্র হতে হবে: সৌমিত্র শেখর

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সৌমিত্র শেখর
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. সৌমিত্র শেখর  © টিডিসি ফটো

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেছেন, ‘‘শুধু অবকাঠামোগত উন্নয়নের দিকে জননেত্রী শেখ হাসিনা লক্ষ্য করেছেন তা নয়, তিনি বলেছেন আমার শুধু ভালো কর্মী হলে চলবে না, ভালো ছাত্র হতে হবে, যোগ্য ছাত্র হতে হবে।’’

শনিবার (২৬ মার্চ) দুপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে বিশ্ববিদ্যালয়টির গাহি সাম্যের গান মুক্তমঞ্চে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অধ্যাপক ড. সৌমিত্র শেখর বলেন, যে ছাত্রটি নিজের জীবন গঠনের পাশাপাশি দেশ ও জাতি গঠনে অবদান রাখতে পারবে- আমরা এমন শিক্ষার্থী তৈরি করবো।

আরও পড়ুন: থাপ্পড় দিয়ে কেমন আছে জানতে চাওয়ায় ছাত্রলীগের দুপক্ষের সংঘর্ষ

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে তিনি বলেন, বঙ্গবন্ধুর জীবন মানে বাংলাদেশের জীবন। বঙ্গবন্ধুর ইতিহাস মানে বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশের ইতিহাস আলোচনা করতে গেলে বঙ্গবন্ধুর ইতিহাস আসবেই।

আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে উপস্থিত ছিলেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ। তিনি বলেন, ভাষা আন্দোলনে বঙ্গবন্ধুই মুখ্য ভূমিকা নিয়েছিলেন। তিনি ছিলেন রাষ্ট্রভাষা হিসেবে বাংলা ভাষার প্রস্তাবক। ১৯৪৭ সালের ৬/৭ সেপ্টেম্বর ঢাকার একটি বাড়িতে যুব সম্মেলনে ভাষা আন্দোলনের প্রস্তাব গৃহীত হয়েছিল।

অধ্যাপক ড. আহমেদুল বারীর সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. নজরুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সুজন আলী, বঙ্গবন্ধু-নীল দলের সাধারণ সম্পাদক ড. মো. সেলিম আল মামুন প্রমুখ।


সর্বশেষ সংবাদ