‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় নিজেকে যোগ্য করে তুলতে হবে’

ইবির হিসাববিজ্ঞান বিভাগ ও আইসিএবির মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়েছে
ইবির হিসাববিজ্ঞান বিভাগ ও আইসিএবির মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়েছে   © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য প্রদ্ধতি বিভাগ এবং দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস অব বাংলাদেশের (আইসিএবি) মধ্যে এমওইউ স্বাক্ষরিত হয়েছে।

মঙ্গলবার (২২ মার্চ) উপাচার্যের কার্যালয়ে অফিসকক্ষে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এমওইউ স্বাক্ষর করেন ইবির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস অব বাংলাদেশের (আইসিএবি) প্রেসিডেন্ট শাহাদৎ হোসেন এফসিএ।

এসময় উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং হিসাব বিজ্ঞান বিভাগের শিক্ষকরা উপস্থিত ছিলেন। চুক্তিস্বাক্ষর শেষে ব্যবসায় প্রশাসন অনুষদের হিসাব বিজ্ঞান ও তথ্য প্রদ্ধতি বিভাগে আলোচনাসভায় মিলিত হন।

আরও পড়ুন: আবরার ফাহাদ হত্যার মতো ঘটনার পুনরাবৃত্তি চাই না: ইবি ভিসি

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন অনুষ্ঠানের আহ্বায়ক ও ছাত্র-উপদেষ্টা অধ্যাপক ড. শেলীনা নাসরীন। হিসাব বিজ্ঞান ও তথ্য প্রদ্ধতি বিভাগের সহকারী অধ্যাপক শাহাবুব আলমের সঞ্চালনায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, দি ইনস্টিটিউট অব চার্টার্ড একাউন্টস অব বাংলাদেশ (আইসিএবি) এর সহ সভাপতি এনকেএ মবিন এফসিএ ও ফৌজিয়া হক এফসিএ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, ‘চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় নিজেদেরকে যোগ্য করে তুলতে হবে। লেখাপড়ার সাথে পেশাদারিত্ব এবং পেশাদারিত্বের সাথে ক্ষেত্রটাই ব্যাবসা বা শিল্প। এ দুইয়ের মাঝের লিংকটায় তৈরি করে দিচ্ছে প্রতিষ্ঠানটি।’


সর্বশেষ সংবাদ