৭৯ আসনের বিপরীতে ৯৯২৪ ভর্তিচ্ছুকে ডেকেছে ইবি, ভোগান্তি

সাক্ষাৎকার দিতে এসে ভোগান্তির শিকার হয়েছেন হাজারও ভর্তিচ্ছু
সাক্ষাৎকার দিতে এসে ভোগান্তির শিকার হয়েছেন হাজারও ভর্তিচ্ছু  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ভর্তির সাক্ষাৎকার দিতে এসে ভোগান্তির শিকার হয়েছেন হাজারও ভর্তিচ্ছু। এতে আর্থিক ও মানসিক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন তারা। বিভাগটির ৭৯ শূণ্য আসনের বিপরীতে ৯ হাজার ৯২৪ জন ভর্তিচ্ছুকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) দেড় ঘণ্টা বিলম্বে সাড়ে ১১টায় এ সাক্ষাৎকার শুরু হয়।

জানা যায়, তৃতীয় মেধাতালিকা শেষে ১ হাজার ২৭০টি আসন ফাঁকা ছিল। পরে চতুর্থধাপে গত ১৫ ফেব্রুয়ারি বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে আরবি বিভাগের ভর্তির জন্য পৃথক গণবিজ্ঞপ্তি দিয়ে সাক্ষাৎাকারের জন্য ১৪২৬-১১৩৫০ মেধাক্রম হতে ৯ হাজার ৯২৪ জন ভর্তিচ্ছুকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়।

আরও পড়ুন: ইবির চারুকলা বিভাগে ভর্তির ব্যবহারিক পরীক্ষা ২ মার্চ

আজ সাক্ষাৎকার ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও এক ঘণ্টা দেরিতে শুরু হয়। প্রায় ২৫০ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীর সাক্ষাৎকার শেষে বাকিদের গণস্বাক্ষর দিয়ে চলে যেতে হয়।

সহস্রাধিক ভর্তিচ্ছু শিক্ষার্থী সাক্ষাৎকারে দিতে এসে ভোগান্তিতে পড়েন। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ভর্তিচ্ছু এবং তাদের অভিভাবকরা। দিনাজপুর থেকে আসা এক ভর্তিচ্ছু শিক্ষার্থীর অভিভাবক আকবর আলী বলেন, ‘শিক্ষার্থীদের ডেকে এনে ভোগান্তিতে ফেলার কোন মানে হয় না। এমন তামশা না করলেও পারত বিশ্ববিদ্যালয় প্রশাসন।’

‘বি’ ইউনিটের সমন্বয়ক অধ্যাপক ড. দেবাশীষ শার্মা বলেন, ‘আমরা বুঝতে পারেনি এতো শিক্ষার্থী আসবে। স্বাভাবিকভাবে সাক্ষাৎকার নিলে অনেক সময় লেগে যেত। এ কারণে গণস্বাক্ষর নেয়া হয়েছে। শিগগিরই সাক্ষাৎকারের ফলাফল প্রকাশ করা হবে।’


সর্বশেষ সংবাদ