বৃদ্ধাশ্রমে মায়েদের নিয়ে মাতৃভাষা দিবস পালন ইবি শিক্ষার্থীদের

বৃদ্ধাশ্রমে মায়েদের নিয়ে মাতৃভাষা দিবস পালন
বৃদ্ধাশ্রমে মায়েদের নিয়ে মাতৃভাষা দিবস পালন  © টিডিসি ফটো

কুষ্টিয়ার ‘মা ও শিশু পুনর্বাসন কেন্দ্রে’ আশ্রিত অসহায় মায়েদের নিয়ে মাতৃভাষা দিবস উদযাপন করছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল-ফিকহ এন্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের ২০১৬-১৭ সেশনের শিক্ষার্থীরা। এদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বৃদ্ধাশ্রমের মায়েদের সাথে সময় কাটান তারা।

আজ সোমবার (২১ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বৃদ্ধাশ্রমে থাকা মায়েদেরকে শাড়ি ও জুতা উপহার প্রদান করেন শিক্ষার্থীরা। এরপর মায়েদের সাথে নিয়ে রান্না করেন এবং রান্না শেষে একসঙ্গে খাবার খান তারা।

আরও পড়ুন: আরবি হরফে বাংলা লেখা চাপিয়ে দেয়ার চেষ্টা হয়েছিলো যেভাবে

পরে দুপুর আড়াইটার দিকে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। অনুষ্ঠানে অনেক মায়েরা নিজেদের মনে জমিয়ে রাখা অব্যক্ত কথা প্রকাশ করেন। তাদের কথায় আবেগে চোখে পানি ধরে রাখতে পারেননি শিক্ষার্থীরা। মায়েরাও শিক্ষার্থীদের পেয়ে আনন্দ প্রকাশ করেন।

অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মুহাম্মদ আব্দুল আহাদ বলেন, মলিন মুখ আর বয়সের ছাপে একেক জন মা ঠিক মতো চলতে ফিরতে পারে না। পারে না নিজের কাজ গুলো ঠিক মতো করতে। তারপর ও তারা নিজের বসবাসের জায়গা, ভিটে মাটি ছেড়ে পরে আছে এক অচেনা বৃদ্ধাশ্রমে। সকলের প্রতি আহবান থাকবে আমরা যেন কেউ মা বাবার প্রতি এমন নিষ্ঠুর আচরণ না করে।


সর্বশেষ সংবাদ