ক্যাম্পাস বন্ধের সিদ্ধান্ত নিতে কাল ববিতে একাডেমিক কাউন্সিলের সভা

বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

করোনার সংক্রমণ উর্ধ্বমুখী হওয়ায় মন্ত্রীপরিষদ বিভাগ কর্তৃক জারিকৃত নোটিশে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্তে জরুরি একাডেমিক কাউন্সিলের সভা ডেকেছে বরিশাল বিশ্ববিদ্যালয়। আগামীকাল শনিবার (২২ জানুয়ারি) সকাল ১১ টায় একাডেমিক কাউন্সিলের সভায় ক্লাস-পরীক্ষা ও হল খোলা রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড.মোঃ খোরশেদ আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান,আগামীকাল সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় বিশ্ববিদ্যালয়ের ক্লাস, পরীক্ষা ও হল খোলা বা বন্ধ রাখার বিষয়ে সিদ্ধান্ত আসবে।

আরও পড়ুন: ঢাবির পরীক্ষা চলবে, হল থাকবে খোলা

এসময় তিনি আরো জানান, একাডেমিক কাউন্সিলের নতুন সিদ্ধান্ত না আসা পর্যন্ত চলমান পরীক্ষাসমূহ নির্ধারিত সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে । অর্থাৎ আগামীকাল কোন পরীক্ষা থাকলে সেটা নির্ধারিত সময়ে হবে। বিশ্ববিদ্যালয় ক্লাস-পরীক্ষা পুরোপুরি বন্ধ করলে শিক্ষার্থীরা সেশনজটে পড়বে। হল বন্ধ করলে শিক্ষার্থীদের ভোগান্তি হবে । বিশ্ববিদ্যালয় প্রশাসন সরকারি প্রজ্ঞাপন ও শিক্ষার্থীদের সমস্যাগুলো মাথায় রেখে যৌক্তিক ও ইতিবাচক সিদ্ধান্ত নিবেন বলে আশাব্যক্ত করেন।

আরও পড়ুন: স্কুল-কলেজ বন্ধ, বাণিজ্য মেলা চলবে

উল্লেখ্য, করোনার নতুন ধরণ ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ