বিশ্ববিদ্যালয় বন্ধের সিদ্ধান্ত রবিবারে: বশেমুরবিপ্রবি উপাচার্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)।  © টিডিসি ফটো

আজ থেকে আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দিয়েছে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) বন্ধের বিষয়ে আগামি রবিবার সিদ্ধান্ত নেয়া হবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. এ কিউ এম মাহবুব। শুক্রবার (২১ জানুয়ারি) তিনি এ তথ্য জানিয়েছেন।

আরও পড়ুন: বিশ্ববিদ্যালয় বন্ধ নিয়ে যা বললো সরকার

শিক্ষা-প্রতিষ্ঠান বন্ধ প্রসঙ্গে বশেমুরবিপ্রবির উপাচার্য দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছেন, ‘বিশ্ববিদ্যালয় বন্ধের বিষয়ে রবিবার একাডেমিক কাউন্সিলে আলোচনা হবে। একাডেমিক কাউন্সিলে মূলত কোন প্রক্রিয়ায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হবে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

উপাচার্য আরও জানিয়েছেন, মন্ত্রীপরিষদ যেহেতু বন্ধের একটি নির্দেশনা দিয়েছে এক্ষেত্রে বিশ্ববিদ্যালয় খোলা রাখার সুযোগ নেই।

আরও পড়ুন: আগামী দুই সপ্তাহ স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

উল্লেখ্য, করোনার নতুন ধরন ওমিক্রন সংক্রমণ পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহের জন্য সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তরের এক ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ, অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে, স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে। এটা আশঙ্কাজনক। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে পরামর্শ করে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ