বেরোবির অর্থনীতি বিভাগের প্রধানকে অপসারণ

অনশনরত শিক্ষক-শিক্ষার্থীরা
অনশনরত শিক্ষক-শিক্ষার্থীরা  © সংগৃহীত

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধানের পদ থেকে জনি পারভীনকে অপসারণ করা হয়েছে। সারাদিন শিক্ষক-শিক্ষার্থীরদের অনশন এবং বিকেল থেকে উপাচার্যের কার্যালয় ঘেরাওয়ের পর এই সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার (২ জানুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু হেনা মুস্তাফা কামাল স্বাক্ষরিত এক অফিস আদেশে তাকে অপসারণের কথা জানানো হয়।

আরও পড়ুন: লাল তালিকায় আসছে উপাচার্য-কোষাধ্যক্ষবিহীন বিশ্ববিদ্যালয়

এতে বলা হয়েছে, বেরোবির অর্থনীতি বিভাগের এই সংকটের সময় সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এই বিভাগের দায়িত্ব পালন করবেন। আগামীকাল ৩ জানুয়ারি থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এই আদেশ বলবৎ থাকবে।

প্রসঙ্গত, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, অনিয়ম স্বেচ্চাচারিতা, হয়রানি ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগে গত বছরের ১৯ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছে বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীরা।

আরও পড়ুন: সংক্ষিপ্ত সিলেবাসে ভর্তি পরীক্ষার ব্যাপারে সবাই একমত

২০ ডিসেম্বর শিক্ষক-শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার আশ্বাস দেয়া হলে তারা আন্দোলন স্থগিত করে। তবে ৩১ ডিসেম্বরের মধ্যে দাবি মেনে নেয়ায় আজ অনশন কর্মসূচি পালন এবং উপাচার্যের বাসভবন ঘেরাও করে শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ